Advertisement
Advertisement
Thick eyebrows

Beauty Tips: ঘন, কালো ভ্রূ চান? তিন তেলের মিশ্রণেই হতে পারে ম্যাজিক

কীভাবে তৈরি করবেন ওই মিশ্রণটি?

Here are some tips to gets thick eyebrows । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:August 15, 2021 4:57 pm
  • Updated:August 15, 2021 5:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশিরভাগ মহিলাই ভ্রূ’র (Eyebrow) ব্যাপারে অত্যন্ত সচেতন। সরু ভ্রূ-ই আগে ছিল ফ্যাশনে ইন। তবে এখন ধারা বদলেছে। সরু, বাঁকা নয় পরিবর্তে মোটা ভ্রূ-ই নয়া ট্রেন্ড। তা বলে ভ্রূ এবড়ো খেবড়ো হলে চলবে না। তা থাকতে হবে পরিপাটি। কিন্তু ট্রেন্ড বলেই তো আর ভ্রূ ঘন, মোটা হয়ে যাবে না। তার জন্য সামান্য পরিশ্রম যে করতেই হবে। এত হেঁয়ালি বুঝতে পারছেন না তাই তো। তাহলে চলুন জেনে নেওয়া যাক কীভাবে ঘন, কালো করবেন আপনার ভ্রূ।

Eyebrow

Advertisement

কেউ কেউ বলেন ভ্রূ ঘন ও কালো করে তোলার জন্য নারকেল তেলের (Coconut Oil) ব্যবহারই নাকি যথেষ্ট। আদতে নারকেল তেল ঠিক কতটা কার্যকরী, তা নিয়ে দ্বন্দ্ব রয়েছে। তার পরিবর্তে চলুন ঘরেই তৈরি করে নেওয়া যাক ম্যাজিকের মতো কার্যকরী তেল। জেনে নেওয়া যাক তেল তৈরির পদ্ধতি। প্রথমে একটি কাঁচের পাত্র নিন। তাতে দু’চামচ অলিভ অয়েল (Oil Oil) নিন। এবার তার মধ্যে নিন ক্যাস্টর অয়েল (Castor Oil)। ২ চামচ নিলেই চলবে। এবার ওই দুই তেলের সঙ্গে দু’চামচ নারকেল তেল মিশিয়ে নিন।

Advertisement

Oil

[আরও পড়ুন: Coronavirus: ফ্লোরাল প্রিন্ট নয়, বিয়ের দিন ফুলের তৈরি মাস্কেই ঢাকুন মুখ, কোথায় পাবেন?]

এবার ওই কাচের পাত্রটি ঢাকনা আটকে দিন। যাতে বাইরের হাওয়া কাচের বোতলের মধ্যে ঢুকতে না পারে, সেদিকে নজর রাখুন। এবার তা ভাল করে নাড়াচাড়া করে নিন। এক মাস ওইভাবে ঢাকনা বন্ধ করে রেখে দিন। মাসখানেক পর ওই তেল লাগান ভ্রূ’তে। প্রতিদিন কমপক্ষে একবার করে তেল ভ্রূ’তে মাখুন। দেখবেন মাত্র কয়েকদিনেই আপনার ভ্রূ হয়ে উঠবে আরও সুন্দর। আপনার ঘন, কালো ভ্রূ’ই হয়ে উঠবে অনেকের ঈর্ষার কারণ।

Eyebrow

[আরও পড়ুন: ঊরুর অতিরিক্ত মেদ নিয়ে নাজেহাল? কমিয়ে ফেলুন এই সহজ ঘরোয়া উপায়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ