BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: ফ্লোরাল প্রিন্ট নয়, বিয়ের দিন ফুলের তৈরি মাস্কেই ঢাকুন মুখ, কোথায় পাবেন?

Published by: Sayani Sen |    Posted: August 11, 2021 6:08 pm|    Updated: August 11, 2021 6:09 pm

Flower vendor in Madurai makes floral masks exclusively for brides, grooms । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা কালে (Covid Situation) বাজার ছেয়েছে ফ্লোরাল মাস্ক। একঘেয়ে একরঙা মাস্কের হাত থেকে মুক্তি দেওয়া ফ্লোরাল মাস্ক মনে ধরছে আট থেকে আশি প্রায় সকলেরই। কিন্তু ফুল দিয়ে তৈরি মাস্কের কথা শুনেছেন কখনও? ভাবছেন নিশ্চয় কীরকম দেখতে সেগুলি। অবাকও হচ্ছেন নিশ্চয়ই। এমনই ব্যতিক্রমী কীর্তি তামিলনাড়ুর মাদুরাইয়ের ফুল ব্যবসায়ীর। নতুন বর-কনের কথা ভেবে ফুলের মাস্ক তৈরি করলেন তিনি।

করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে মাস্কই (Mask) ব্রহ্মাস্ত্র। তাই বর্তমান সময়ে তাকে দূরে সরিয়ে রাখা যাবে না। অফিস গেলেন কিংবা বাজারে, মাস্ক পরলেন না হয় ঠিক আছে। তবে বিয়ের দিনের কথা ভাবুন তো। জীবনের বিশেষ দিনে কার মন চায় মুখ ঢেকে বিয়ে করতে। সমস্যা একটাই, ভাইরাস তো আর বিয়ে বুঝবে না। তাই বাধ্য হয়ে সংক্রমণ রুখতে মাস্ক পরতেই হবে। আপনার গলায় থাকা ফুলের মালা কিংবা মাথার মুকুটের সঙ্গে যদি মানানসই মাস্ক। বুঝতে পারলেন না তো? আপনার মাস্ক যদি তৈরি হয় ফুল দিয়ে? তাহলে মন্দ হয় না তাই তো? সেরকম ভাবনাচিন্তা নিয়েই ফুলের মাস্ক তৈরি করে ফেললেন মাদুরাইয়ের ফুল বিক্রেতা।

[আরও পড়ুন: Kriti sanon-এর মতো ‘পরম সুন্দরী’ হয়ে উঠতে চান? অভিনেত্রী নিজেই দিলেন বিউটি টিপস]

মাদুরাইয়ের ফুল ব্যবসায়ী (Flower Vendor) মোহনেরই সৃষ্টি ফুলের মাস্ক। তিনি বলেন, “দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তের মতো মাদুরাইতে মাস্ক পরা বাধ্যতামূলক। তবে বিয়ের দিন নতুন বর-কনে অনেকেই মাস্ক পরতে চান না। তাঁরা সরকারি নিয়ম লঙ্ঘন করে সংক্রমণ বাড়িয়ে দেন। সেই সমস্যা দূর করতেই ফুলের মাস্ক তৈরির সিদ্ধান্ত নিই।” ইতিমধ্যেই মোহনের মাস্ক বেশ প্রশংসা কুড়িয়েছে। অনেকেই তাঁর এহেন ভাবনাচিন্তাকে কুর্নিশ জানিয়েছেন। ফুলের মাস্ক বাজারে বিকোচ্ছেও বেশ।

[আরও পড়ুন: পার্লারের বদলে করোনা কালে বাড়িতে বসে নিজেই করুন Gel Nail Extension, জেনে নিন পদ্ধতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement