BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

পার্লার বন্ধে ফ্যাশনের দফারফা? লকডাউনে নিজে হাতে বাড়িতে বসেই ফিরে পান সুন্দর ভ্রূ

Published by: Sayani Sen |    Posted: April 19, 2020 2:58 pm|    Updated: April 19, 2020 3:02 pm

Eyebrow

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি ফ্যাশন সম্পর্কে বেশ সচেতন? তাহলে নিশ্চয়ই লকডাউনে পার্লার বন্ধের কথা শুনে আপনার মাথায় আকাশ ভেঙে পড়েছে? চুল কাটা, স্পা, ফেসিয়াল কিংবা ওয়াক্সিং না হয় পরে করলেন। কিন্তু ভ্রূ ঠিকমতো না থাকলে কি আর আয়নার সামনে দাঁড়াতে ভাল লাগে! তাই মনখারাপ। ঘুরে ফিরে বারবার যে মেয়ের আয়নার সামনে দাঁড়ানোই ছিল কাজ, সে এখন ভ্রূ দেখেই ভয়ে চোখ ঢাকছে। কিন্তু বিপদের দিনেও মিলতে পারে সমাধানসূত্র। পার্লারে গিয়ে টাকা খরচ না করে অনায়াসে বাড়ি বসেই আপনি পেতে পারেন মনের মতো সুন্দর ভ্রূ। কিন্তু কীভাবে করবেন বুঝতে পারছেন না তাই তো? তবে আপনার জন্য রয়েছে টিপস।

সবার প্রথমে ঈষদুষ্ণ গরম জল করে নিন। এবার ওই জল দিয়ে ভাল করে গোটা মুখ ধুয়ে নিন। একটি চিরুনি দিয়ে আপনার ভ্রূ আঁচড়ে নিন। দ্বিতীয় পর্যায়ে এবার পালা ভ্রূ’র অতিরিক্ত লোম পরিষ্কার করার। ভাল করে শক্ত হাতে চোখ চিপে ধরুন। এবার একটি সন্নার সাহায্যে অতিরিক্ত ভ্রূ’র অতিরিক্ত লোম তুলে ফেলুন।

Eyebrow

 

খুব সাবধানে এই কাজটি করতে হবে, নইলে ভ্রূ’র মাপের ক্ষেত্রে সমস্যা হতে পারে। এই কাজটি হয়ে গেলে একটি সরু কাঁচি নিন। সেটি দিয়ে কপালের দিকে ভ্রূ’র বেড়ে ওঠা লোম কেটে ফেলুন। এই কাজটি করার মাঝে বারবার করে ভ্রূ আঁচড়ে নিন। নইলে এবড়ো খেবড়ো হয়ে যেতে পারে ভ্রূ দু’টি।

Eyebrow

উল্লেখ্য, আপনি যদি একেবারেই নিজে হাতে ভ্রূ ঠিকঠাক করার ক্ষেত্রে পারদর্শী না হন, তবে অতিরিক্ত সরু করার চেষ্টা করবেন না। পরিবর্তে যেমন আগে ছিল, আকার এবং আয়তনে তেমনই রাখুন। তাতে আপনার সৌন্দর্য নষ্ট হওয়ার সম্ভাবনাই বেশি।

[আরও পড়ুন: পার্লার বন্ধ! বাড়িতেই মোজা দিয়ে হেয়ারস্টাইল কার্ল করার পদ্ধতি জানুন]

এই পদ্ধতিতে ভ্রূ আগের মতো সুন্দর করতে গেলে সামান্য জ্বালা করতে পারে। যন্ত্রণা হওয়াও অস্বাভাবিক কিছুই নয়। তবে তাতে ভয় পাওয়ার কিছু নেই। পরিবর্তে ভাল করে বরফ ঘসে নিন। দেখবেন তাতে জ্বালা, যন্ত্রণা যেমন কমবে, তেমনই আবার এক টুকরো বরফের ছোঁয়ায় এই প্রচন্ড গরমে মুখ, চোখের ত্বকের জেল্লাও বাড়তে পারে।
Eyebrow

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement