২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

পার্লার বন্ধ! বাড়িতেই মোজা দিয়ে হেয়ারস্টাইল কার্ল করার পদ্ধতি জানুন  

Published by: Sandipta Bhanja |    Posted: April 15, 2020 8:09 pm|    Updated: April 16, 2020 1:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডালগোনা কফির পর টিকটকে এবার ট্রেন্ডিং ‘শক কার্ল হেয়ারস্টাইল’। কী এই নতুন ট্রেন্ড, যাতে গা ভাসিয়েছেন নেটিজেনরা? একটু ভেঙেই বলা যাক তাহলে। শক কার্ল হেয়ারস্টাইল হল মোজা দিয়ে হেয়ারস্টাইলে কার্লি ভাব আনা। ভাবছেন তো যএ আবার কী করে সম্ভব? সেই পদ্ধতিও দেওয়া রইল আপনাদের জন্যে।

বিগত মাস খানেক ধরেই টিকটকের ট্রেন্ডে যে নতুন প্রজন্ম বেশ গা ভাসিয়েছে, তার জলজ্যান্ত প্রমাণ হল এই ডালগোনা কফি। সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই ডালগোনা কফির ছবি চোখে পড়ছে। লকডাউনে গৃহবন্দি থেকে বর্তমানে বাড়িতেই নিত্যনতুন জিনিস এক্সপেরিমেন্ট করছেন অনেকে। তবে ডালগোনা কফির ট্রেন্ডকেও এখন হার মানিয়েছে এই ‘শক কার্ল হেয়ারস্টাইল’। লকডাউনের জেরে পার্লার বন্দ। অগত্যা বাড়িতেই রূপচর্চা সারছেন মেয়েরা। নিত্যনতুন রান্নাবান্না, মেক-আপ সবই শিখছেন টিকটক দেখে। কাজেই আপনিও যদি বাড়িতে বসেই হেয়ারস্টাইলে নতুন লুক আনতে চান, তাহলে এনায়াসেই ট্রাই করতে পারেন ‘শক কার্ল হেয়ারস্টাইল’। আর তা যদি হয় কোনও রকম হিট কিংবা কেমিক্যাল ছাড়া, তাহলে তো কথাই নেই! কে না চায় চুলের স্বাস্থ্য ঠিক রেখেই এক্সপেরিমেন্টে গা ভাসাতে? চলুন জেনে নেওয়া যাক, কীভাবে বাড়িতেই পার্লারের মতো কার্লি হেয়ারস্টাইল পাবেন।

‘শক কার্ল হেয়ারস্টাইল’-এর জন্য প্রথমত দরকার শ্যাম্পু করা পরিষ্কার চুল। একটু ভেজাভাব আনার জন্যে কার্ল কিংবা সি-সল্ট স্প্রে করে নিতে পারেন চুলে। এরপর নিয়ে নিন কয়েকটা পায়ে পরার পরিষ্কার মোজা। বলে রাখি, রাতে ঘুমনোর আগে করাই বুদ্ধিমত্তার কাজ হবে। কারণ, চুল সেট হতে সারা রাত সময় নেবে।

স্প্রে করার পর এবার আপনার চুল কয়েকভাগে ভাগ করে নিন আলতো করে চিরুনি দিয়ে আঁচড়ে। যে পোর্শনটা কার্ল করবেন সেটা ক্লিপ দিয়ে আটকে মোজা এবং চুলের ওই অংশ বিনুনির মতো করে নিন। হয়ে গেলে মোজাটাকে উলটে দিয়ে গার্ডার দিয়ে বেঁধে দিন। এভাবেই চুলের বাকিং পো্রশনগুলোও সেরে ফেলুন। সারা রাত এভাবে রেখেই ঘুমোন। সকালে উঠে আস্তে আস্তে চুল থেকে মোজাটা খুলে ফেলুন। দেখবেন চুল কার্লি হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: খাদির কাপড় দিয়ে তৈরি হচ্ছে মাস্ক, পথ প্রদর্শক দিল্লির এক ফ্যাশন ডিজাইনার]

বাড়িতে ট্রাই করার জন্যে ভিডিওটি দেখে নিন।  

@traziarae

Tutorial on how i do my “sock curls” ##foryou ##hairtutorial ##hair ##viral ##fyp

♬ original sound – traziarae

[আরও পড়ুন: চা-কফিতেই হবে বাজিমাত, লকডাউনে ঘরে বসেই চুল করে তুলুন বাদামি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement