BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রোদে পোড়া ত্বকে ফিরিয়ে আনুন জেল্লা, ব্যবহার করুন ছোলার ফেসপ্যাক

Published by: Akash Misra |    Posted: May 7, 2022 5:39 pm|    Updated: May 7, 2022 5:59 pm

Here's why chickpeas is good for your skin! | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোটবেলা থেকে শুনে আসা, সকালে উঠে ছোলা খেলে থাকবেন ফিট। কিন্তু জানেন কি, রোজকার রূপচর্চাতেও দারুণ কাজ করে ছোলা! হ্যাঁ, ঠিকই পড়েছেন। রূপ বিশেষজ্ঞরা বলছেন, ছোলা ত্বকের পক্ষে খুবই কার্যকরী। বিশেষ করে তৈলাক্ত ত্বকে দারুণ কাজ করে ছোলা। যাঁরা ব্রণ সমস্যায় ভুগছেন, কিংবা ত্বকে যাদের বলিরেখা পড়ছে, তাঁদের জন্য দারুণ উপকারি ছোলার ফেসপ্যাক।

কীভাবে বানাবেন?

রাতের বেলা ছোলা ভিজিয়ে রাখুন। সকালবেলা উঠে নরম হয়ে যাওয়া ছোলা বেটে নিন। তার মধ্যে মিশিয়ে নিন টক দই। রোদে পোড়া চামড়ায় জেল্লা ফেরাতে দারুণ কাজ করবে এই ফেসপ্যাক।

[আরও পড়ুন: ওটস খেলে ওজন কমে, মাখলে ফেরে ত্বকের জেল্লা, রূপচর্চার টিপস দিলেন বিশেষজ্ঞরা ]

স্ক্রাবার হিসেবে দারুণ কাজ করবে এই ছোলা। প্রথমে ছোলা গুঁড়ো করে নিন। তার মধ্যে মিশিয়ে নিন মধু। ভাল করে মুখে ম্যাসাজ করুন। ১০ মিনিট রেখে মুখ ধুয়ে নিন। দেখবেন, চটজলদি ত্বক ঝকঝকে হয়ে গিয়েছে।

দিন দিন চামড়া শুষ্ক হয়ে উঠছে। নো চিন্তা। ছোলা বাটার সঙ্গে মিশিয়ে নিন মধু ও টক দই। ভাল করে মিশিয়ে মুখে,  গলায়, হাত, পায়ে লাগিয়ে নিন। ১০ মিনিট মতো রেখে ঠান্ডা জলে ধুয়ে নিন। দেখবেন ত্বক মসৃণ হয়ে উঠেছে।

উপরের এই ছোলা প্যাকগুলো সপ্তাহে তিনদিন ব্যবহার করুন। দেখবেন এক মাসের মধ্যেই উজ্জ্বল হয়ে উঠবে আপনার মুখশ্রী। তবে শুধু ত্বকের জন্য় নয়। ছোলা বেটে মাখতে পারেন চুলেও। চুল পড়া রোধ করতে দারুণ কাজ করে ছোলা। সঙ্গে মিশিয়ে নিতে পারেন টক দই। 

[আরও পড়ুন: বিয়েতে আলিয়ার মতো সাজতে চান? রইল সহজ কিছু টিপস ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে