BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ইন্টারভিউ দিতে যাওয়ার আগে সাজুন এভাবেই

Published by: Bishakha Pal |    Posted: September 23, 2019 6:11 pm|    Updated: September 23, 2019 6:11 pm

How to get dressed for an interview

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরির ইন্টারভিউ প্রত্যেকের জীবনেই একটা বড় ঘটনা। গোটা কেরিয়ার জড়িয়ে থাকে তার সঙ্গে। তাই ইন্টারভিউ দিতে গেলে যেনতেন প্রকারেণ যাওয়া একেবারেই অনুচিত। এখানে দরকার মানানসই পোশাক। সঙ্গে আরও একটু নিজের দিকে নজর দিন। 

ইন্টারভিউ দিতে যাওয়ার আগে সবচেয়ে বেশি দরকার নিজের সিভির উপর নজর দেওয়া। আর তার পরেই দরকার পোশাক। একদম ফর্মাল পোশাক পরে ইন্টারভিউ দিতে যাওয়ার চেষ্টা করুন। তবে সবসময় যে এমন পোশাক পরতেই হবে, তা কিন্তু নয়। স্কার্ট বা ট্রাউজার পরতেই পারেন। এমনকি ড্রেস পরলেও আপত্তি নেই। তবে যাই পরুন, এটুকু খেয়াল রাখবেন, তাতে যেন আপনাকে স্মার্ট দেখতে লাগে। আর পোশাক যেন অতি অবশ্যই হয় ছিমছাম। তবে খুব বেশি ক্যাজুয়াল পোশাক যেন পরবেন না।

[ আরও পড়ুন: জীবনের আঁধার থেকে বেরিয়ে ব়্যাম্পে আলো ছড়ালেন অ্যাসিড আক্রান্ত মনীষা ]

খোলামেলা পোশাক ইন্টারভিউ দিতে একেবারেই যাবে না। ওয়াল শোল্ডার, অফ সোল্ডার, এমনকী স্লিভলেস পোশাক থেকেও দূরে থাকুন। কর্পোরেট ক্ষেত্রে কিন্তু আপনার পোশাক খুব গুরুত্বপূর্ণ। আপনি কতটা গোছানো, তা আপনার পোশাক আর আদবকায়দাই বলে দেবে। যাঁরা ইন্টারভিউ নেবেন, তাঁরা কিন্তু সেদিকে নজর রাখেন। আর একটি বিষয় যেন মাথা থেকে না বেরোয়। ইন্টারভিউ দিতে যাওয়ার আগে নখ কাটুন। মেক-আপ যেন একেবারেও চড়া না হয়। লাল বা চড়া রঙের লিপস্টিক এড়িযে চলুন। চোখের মেক-আপ করার সময় স্মোকি আইজ এড়িয়ে চলুন। চুল খোলা রাখতে পারেন। তবে ইন্টারভিউতে ঢোকার আগে আঁচড়ে নিতে পারেন। চুল বাঁধলে পরিচ্ছন্ন ভাবে পনিটেল বা খোঁপা করুন।

নজর দিন জুতোর দিকেও। হিল পরতে অভ্যস্ত হলে তবেই পরুন। শুধু দেখনদারির জন্য একেবারেই হিল পরবেন না। এতে হিতে বিপরীত হওয়ার আশঙ্কা থাকে। হিল পরে ফ্যাশন দেখাতে গিয়ে পড়ে গেলেই বিপদ। ফর্মাল জুতো পরলে তা যেন পলিশ করা থাকে।

[ আরও পড়ুন: এবার পুজোর আকর্ষণে এগিয়ে কোন রং? কেনাকাটার আগে একঝলকে দেখে নিন ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement