BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

পুজোয় কুর্তি আর স্কার্টেই হয়ে উঠুন অনন্যা, রইল টিপস

Published by: Sayani Sen |    Posted: October 12, 2018 9:26 pm|    Updated: October 12, 2018 9:55 pm

An Images

পুজোর পাঁচ দিন চমক দিন লাল-সাদায়। সকাল, সন্ধে ছোট থেকে বড়দের ফ্যাশন আইডিয়া লিখছেন মানসী দাস মণ্ডল৷ 

দুর্গা পুজো মানে লাল সাদা – ঐতিহ্যের সাথে সাথে ভালো লাগাও। তবে শুধু শাড়ি কেন, এই রঙের ঐতিহ্য থাকুক অন্য ড্রেসেও, সাথে থাকুক আপনার কমফোর্ট জোন। যতই হোক ছোট থেকে বড় প্রত্যেকেরই লাল সাদাতেই আবেগ বাঁধা।

স্কার্ট কুর্তি কেরামতি:
সপ্তমীর সন্ধেতে রাখতে পারে এই চয়েজ। সাদা কুর্তি জুড়ে থাকুক গোল্ডেন ফয়েল প্রিন্ট, টিম আপ করুন স্কার্ট বা পালাজোর সাথে। বা এর উলটোটাও করতে পারেন, অর্থাৎ গোল্ডেন ফয়েল প্রিন্ট থাকুক লাল কুর্তি জুড়ে, আর টিম আপ হোক সাদা স্কার্ট বা পালাজোর সঙ্গে। একইভাবে লাল জ্যাকেট কুর্তির সঙ্গেও এই একই লুক আনতে পারেন। তাই এবার পুজোতে ট্রাই করুন এমন কিছু যাতে বজায় থাকুক শারদ স্নিগ্ধতা।

[পুজোর বাজার তো করছেন, ফ্যাশনে ইন কোন শাড়ি জানেন?]

লাল চুড়িদার নেই জুড়িদার:
আপনি যতই ফ্যাশন দুরস্ত হোন না কেন, চুড়িদার ছাড়া যেন অসম্পূর্ণ। যারা শাড়িতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না, সন্ধের জন্য বেছে নিন একটা ঐতিহ্যবাহী চুড়িদার – অবশ্যই লাল। এক্ষেত্রে আনারকলির কথা ভাবতে পারেন। অ্যাসিমেট্রিক হেম লাইনে লাল জমকালো আনারকলির ওপর গোল্ডেন সুতো, জরি বা সিকুইন বুটিতে সৃষ্টি হোক আভিজাত্য আর অভিনবত্বের মেলবন্ধন। অষ্টমীর সন্ধেতে নিজেই ধরা দিন নিজের কাছে অন্য রূপে।

[কোন গন্ধে রোমাঞ্চিত হয় মন, কোনটায় শরীরে শিহরণ…]

শাড়িতেই নজর কারি:
কিছু জিনিস চিরন্তন, বারবার ফিরে আসে নতুন রূপে। বলছি শাড়ির কথা। আর অষ্টমীর সকাল হোক বা সন্ধ্যে লাল-সাদার জুড়ি সবাইকে পিছনে ফেলে সব সময় এক পা এগিয়ে। বেছে নিন আপনার পছন্দ লাল সাদা ঢাকাই, তাঁত, হ্যান্ডলুম তো আছেই বা সন্ধের জন্য বেছে নিতে পারেন লাল বালুচরি, জামেওয়ার, তানচই- যা এক কথায় অনবদ্য।

সাবেকিয়ানায় সাদা:
বেছে নিতেই পারেন সাদা আনারকলি চুড়িদার। সাদার ওপর সেল্ফ সুতোর কাজ এখন বেশ রমরমা। তবে হ্যাঁ, এক্ষেত্রে টিম আপ করুন, সাদা চুড়িদার আর সাদা ওড়নার সঙ্গেই। মনে রাখবেন আভিজাত্য, সাবেকিয়ানা ও আধুনিকতার মেলবন্ধন কিন্তু সাদা তেই। শুধু পায় একটা হাই হিল আর মেটালিক জুয়েলারিতেই নবমীর শ্রীময়ী আপনি।

[ভিড়ের মাঝে আলাদা হতে চান? পায়ে থাকুক অন্যরকম জুতো]

কচিকাঁচার ফ্যাশন:
বড়দের সাথে সাথে ছোটরাও বা পিছিয়ে থাকে কেন, লাল সাদাতে সেজে উঠুক তারাও। আপনার বাড়ির ছোট সদস্যকে সাজিয়ে তুলুন সাদা আনারকলিতে। হেম লাইনে থাকুক লাল বর্ডার। টিম আপ হোক লাল ওড়না ও সাদা চুড়িদার এর সাথে। আবার লাল সলিড কুর্তির সাথে সাদা বা অফ হোয়াইট প্রিন্টেড বা পাটিয়ালা প্যান্ট ও চলতে পারে। সঙ্গে থাকুক গোল্ডেন লেস দেওয়া সাদা ওড়না। আবার একটু অন্যরকম চাইলে, ছোট্ট সদস্যের জন্য লেহেঙ্গার কথাও ভাবতে পারেন। লাল করা সাদা ব্লাউজের সঙ্গে লাল গোল্ড ফয়েল প্রিন্ট লাল লেহেঙ্গাও ভীষণ সুন্দর ও গর্জাস। স্টাইলিং হোক গোল্ডেন লেস দেওয়া ওড়নাকে সঙ্গী করে। তবে আপনার ছোট্ট সোনার জন্য কোন নির্দিষ্ট দিন না, সে যে কোন দিন সেজে উঠুক এই সাজে।

[ঘরোয়া পদ্ধতিতে কোঁকড়ানো চুল চান? জেনে নিন পদ্ধতি]

সাবেকি হোক বা আধুনিক: 
লাল সাদার সঙ্গে আপনি সব সময়ই ফ্যাশনিস্তা-আর সেখানেও কিন্তু প্রচুর অপশন। নিশ্চিত ভাবে বলতে পারি, সব রং এর মধ্যেও এই জুড়িতে আছে বাঙালির নিজস্বতা, আর একটা অদ্ভুত ভালোলাগা। তাই পুজোর দিনে ভালোলাগাটুকু বজায় থাকুক লাল সাদারই সঙ্গে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement