BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শরীরে পেসমেকার, আগুনে পুড়ে যায় মুখ, ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় রানারআপ সাইনিকে কুর্নিশ

Published by: Akash Misra |    Posted: March 17, 2022 5:12 pm|    Updated: March 17, 2022 7:09 pm

Indian-American Shree Saini is Miss World 2021 1st Runner-Up | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার একেবারে অন্তিম মুহূর্ত। থমথমে মুখে মঞ্চে দাঁড়িয়ে রয়েছেন মিস আমেরিকা ভারতীয় বংশোদ্ভূত শ্রী সাইনি। যে স্বপ্ন তিনি ছোটবেলা থেকে লালন পালন করছিলেন, তা অবশেষে সত্যি হওয়ার পথে। বিশ্বসুন্দরী প্রতিযোগিতার সঞ্চালিকা জানিয়ে দিলেন বিশ্বের সেরা সুন্দরী প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন সাইনি। সেই ঘোষণা হতেই চোখের জল আর ধরে রাখতে পারেননি তিনি। চোখের সামনে ভেসে উঠেছিল এতদূর আসার লড়াইটা। ফুটে উঠছিল সেই জীবন পরিক্রমা। মেয়েকে একপ্রকার জবাবই দিয়ে দিয়েছিলেন ডাক্তার।  সেই মেয়ের দিকেই তাকিয়ে গোটা বিশ্ব। তাঁর মাথায় মুকুট আর শুভেচ্ছার ঢল। 

মাত্র ৫ বছর বয়সেই পাঞ্জাব ছেড়ে মা-বাবার সঙ্গে ওয়াশিংটনে চলে আসেন সাইনি। ১২ বছর বয়স হতেই জীবনের মোড় এমন দিকে ঘুরল, যা সাইনির কাছে দুঃস্বপ্নের মতো। ১২ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হন সাইনি। এই বয়সেই পেসমেকার বসাতে হয় তাঁকে। শুরু হয় নতুন এক লড়াই। সাইনির জীবন কিন্তু মোটেও পাপড়ি বিছানো নয়। বরং তা কাঁটা বিছানো। হঠাৎ করেই এক দুর্ঘটনার কবলে পড়েন সাইনি। মুখের কিছুটা অংশ আগুনে পুড়েও যায়।  ধীরে ধীরে অবশ্য চিকিৎসায় সেরেও ওঠেন তিনি। 

[আরও পড়ুন: মিসেস ওয়ার্ল্ডের মঞ্চে ভারতের নবদীপ কৌরের পোশাক পেল সেরার পুরস্কার, কী বিশেষত্ব জানেন? ]

এত কিছু পরেও মানসিক দিক থেকে দুর্বল হয়ে পড়েননি সাইনি। জীবনের লড়াই চালিয়ে যান। মনের মধ্যে লুকিয়ে রেখেছিলেন মিস ওয়ার্ল্ড হওয়ার স্বপ্ন। নিজেকে সেভাবে তৈরিও করেছিলেন। তার ফলও পেলেন পোর্টো রিকোতে অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায়। আপাতত, অতীত ভুলে নিজের ভবিষ্যৎ গোছাতে চান সাইনি। হতে চান বিশ্ব সেরা মডেল। আজ তো সেই পথেই এক ধাপ পা বাড়িয়ে রাখলেন। 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Miss World (@missworld)

এবারের মিস ওয়ার্ল্ড সুন্দরী প্রতিযোগিতায় ভারত থেকে অংশ নিয়েছিলেন হায়দরাবাদের মেয়ে মনসা বারাণসী। সেরা ১৩ সুন্দরীর তালিকায় এলেও ফাইনালে পৌঁছানো হয়নি মনসার।  মনসা ফাইনালে পৌঁছাতে না পারলেও বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় দ্বিতীয় হয়ে এদেশের মানুষের মন কেড়ে নিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত আমেরিকার নাগরিক শ্রী সাইনি। থুড়ি, একটু ভুল হল। গোটা বিশ্বের মন জিতে নিয়েছেন সাইনি। তাঁর জীবনের গল্প যে সবার কাছেই প্রেরণার।  

[আরও পড়ুন: রূপান্তরকামীর তৈরি গাউন পরেই বিশ্বজয় হরনাজ সান্ধুর, জেনে নিন ডিজাইনারের পরিচয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে