ad
ad

Breaking News

Beauty Pagent

ঘরকন্না সামলেও বিশ্বসুন্দরীর খেতাব, ‘মিসেস ওয়ার্ল্ড’ জিতলেন ভারতীয় মডেল সরগম

'বিয়েই জীবনের সবচেয়ে সুন্দর অধ্যায়', সরগমের কথায় মুগ্ধ বিচারকরা।

Indian model Sargam wins Mrs. World title after doing housework | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:December 19, 2022 9:38 pm
  • Updated:December 20, 2022 9:09 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মডেলিং কিংবা ফ্যাশন শো’য়ে অংশ নিতে হলে ‘সিঙ্গল’ স্টেটাস সুবিধাজনক। এমন একটা ধারণা সমাজে রয়েছে বটে। তবে তা যে সবসময় সত্যি নয়, ‘মিসেস ওয়ার্ল্ড’ (Mrs. World) প্রতিযোগিতা বারবার তা প্রমাণ করে দেয়। বিশ্বসুন্দরী প্রতিযোগিতার সেই মঞ্চ তো বিবাহিতাদের জন্যই। ফলে ‘সিঙ্গল’ স্টেটাস এখানে সম্পূর্ণ অস্তিত্বহীন। ঘরকন্না সামলেই তাঁরা নিজেদের সৌন্দর্য, ব্যক্তিত্ব, বুদ্ধিমত্তা মেলে ধরে বিশ্বের সামনে। এমনকী বিজয়ীরা ‘বিবাহ’ অধ্যায়টিকেই সবচেয়ে সুন্দর বলে মনে করছেন, এমন নিদর্শনও রয়েছে বইকী। এবছর সেই প্রতিযোগিতার মঞ্চে আলো ছড়িয়ে সেকথা ফের জানালেন এ দেশেরই নারী – সরগম কৌশল। ভারতকন্যার সৌন্দর্যে, মেধায় মুগ্ধ আবিশ্ব। ২০২২ সালের ‘মিসেস ওয়ার্ল্ড’ হলেন সরগম। আর তাঁর হাত ধরে ২১ বছর পর ফের এই শিরোপা এল ভারতে (India)।

জম্মু-কাশ্মীরের (Jammu-Kashmir)বাসিন্দা সরগম কৌশলের বয়স ৩২ বছর। মডেলিংয়ের ক্ষেত্রে তা খুব কম নয়। সরগম একাধারে মডেল, লেখক, চিত্রশিল্পী। মুম্বইয়ে জন্ম এবং বেড়ে ওঠা। কমবয়সে মডেলিংয়ে বেশ ভাল অভিজ্ঞতা রয়েছে সরগম। এরপর জীবন চলেছে ভিন্ন গতিতে। সরগমের বিয়ে হয়েছে নৌবাহিনীর আধিকারিকের সঙ্গে। আর তারপরই তিনি খুঁজে পেয়েছেন জীবনের আসল সৌন্দর্য। লাস ভেগাসে (Las Vegas) ‘মিসেস ওয়ার্ল্ড’-এর মঞ্চে সেই অনুভূতির কথা অকপটে জানিয়েছেন জম্মু-কাশ্মীরের বধূ।

[আরও পড়ুন: মুদ্রাস্ফীতির পিচেও ভাল রিটার্ন দিচ্ছে সোনা, আশাবাদী বিশেষজ্ঞরা]

সৌন্দর্য প্রতিযোগিতার নানা ধাপ পেরিয়ে এসে যখন প্রশ্নোত্তর পর্বের মুখে পড়েন ভারতকন্যা, তখন তাঁকে বিচারকরা জিজ্ঞেস করেন, জীবনের সবচেয়ে সুন্দর অধ্যায় কোনটি? তাতে সরগমের স্পষ্ট জবাব, ‘বিবাহ’ (Mariage)। শুনে অনেকেই চমকে গিয়েছিলেন। বিবাহ নামের প্রতিষ্ঠান তো অনেক দায়দায়িত্ব চাপিয়ে দেয় নারী কিংবা পুরুষের উপর। অজানা, অচেনা কতশত পর্ব পেরতে হয়। তবে বিয়েকেই কেন ‘সবচেয়ে সুন্দর’ বললেন সরগম? তার জবাবও দিয়েছেন ‘মিসেস ওয়ার্ল্ড’।

 

তাঁর কথায়, ”আমি এক অসামান্য মানুষের সাহচর্যে এসেছি। তিনিই আমার সবচেয়ে বড় অবলম্বন হয়ে উঠেছেন। আমরা একে অপরকে পেয়ে আরও সুন্দর মানুষ হয়েছি।” সরগমের কথায় স্পষ্ট, বিবাহ শুধুমাত্র দায়িত্বেই বেঁধে ফেলে না, নতুন মানুষের সঙ্গে বন্ধনও নিবিড় হয়। আর তা জীবনের অন্যতম সুখানুভূতি। আর সেই অনুভূতিকে পাথেয় করেই বিশ্ব সুন্দরী মঞ্চ মাতিয়ে দিলেন ভারতীয় বধূ।

[আরও পড়ুন: মঙ্গলবার চলচ্চিত্র উৎসবে থাকছে বিতর্কিত পাক ছবি ‘জয়ল্যান্ড’, আর কী কী দেখবেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ