BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৯  সোমবার ১৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাজে আনুন বৈচিত্র্য, শাড়ি পরুন সেলেবদের স্টাইলে

Published by: Bishakha Pal |    Posted: August 5, 2019 5:34 pm|    Updated: August 5, 2019 5:39 pm

Know six modern and stylish ways to wear a saree

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাড়ির সঙ্গে বাঙালির সম্পর্ক বহুদিনের। বঙ্গরমণীরা যেভাবে শাড়ি পরে, তা খুব বেশিদিন চালু হয়নি। শোনা যায়, ব্লাউজ দিয়ে শাড়ি পরার প্রথা প্রচলিত হয় ঠাকুরবাড়ি থেকে। তার আগে আটপৌরে করে শাড়ি পরার প্রচলন ছিল। কিন্তু হাল আমলে আরও অনেকভাবে শাড়ি পরার চল হয়েছে। আধুনিকাদের ব্লাউজের স্টাইল আলাদা। কেউ কোটের সঙ্গে শাড়ি পরেন। আবার অনেকে জিনস বা ট্রাউজারের সঙ্গেও পরেন শাড়ি। চলুন জেনে নেওয়া যাক কী ধরনের স্টাইল এখন ট্রেন্ডিং।

[ আরও পড়ুন: ত্বকের তারুণ্য ধরে রাখতে স্নানের সময় এই ভুলগুলি ভুলেও করবেন না ]

শাড়ির সঙ্গে বেল্ট

শাড়ি নিয়ে যদি আপনি পরীক্ষানিরীক্ষা করতে চান, তাহলে বেল্টের সঙ্গে একবার পরে দেখতে পারেন। অনেকেই আজকাল এভাবে শাড়ি পরেন। তাই ‘হংস মধ্যে বক যথা’ লাগার কোনও সম্ভাবনা নেই। কিন্তু বেল্ট বাছুন বুঝেশুনে। যে বেল্ট দিয়ে জিনস পরেন, ভুলেও তা শাড়ি পরতে ব্যবহার করবেন না। শাড়ির জন্য একটু বেশি ডিজাইন করা বেল্ট বেছে নিন। এতে দেখতে ভাল লাগবে।

karishma-kriti

প্যান্টের সঙ্গে শাড়ি

শাড়ি আর প্যান্ট একসঙ্গে! এমনও হয়? অসম্ভব নয়। ফিউশন ফ্যাশন এখন ট্রেন্ডিং। বলিউডের অনেক সেলেব্রিটিই এভাবে শাড়ি পরেছেন। তার মধ্যে সোনম কাপুর, কৃতী স্যানন অন্যতম। প্যান্টের মধ্যে যেমন লেগিংস পরতে পারেন, তেমনই ডেনিমের উপরেও শাড়ি পরা যায়।

শরারা শাড়ি

অন্যরকম লুক আনতে গেলে একবার শরারার স্টাইলে পরে দেখতে পারেন শাড়ি। উপায় অত্যন্ত সহজ। শরারা প্যান্টের সঙ্গে ব্লাউড পরুন। যেমন আসল পোশাক হয় আর কী। তারপর তার উপর দিয়ে শাড়ির আঁচল পাট করে কাঁধে ফেলুন। সনাতনী কায়দা থেকে অনেকটাই অন্যরকম দেখাবে এই লুকে।

sarara-gown

শাড়ি ও গাউনের কম্বিনেশন

গাউনের সঙ্গে শাড়ি! শুনতে অবাস্তব লাগলেও এখনকার দিনে সব সম্ভব। অনেক অনুষ্ঠানে অনেক সেলেব্রিটিরই এই ধরনের শাড়ি পছন্দ। শিল্পা শেট্টি থেকে শুরু করে অনেকেই এই গাউন-শাড়ি পরেছেন। এগুলি খুব হালকা হয়। পরে ক্যারি করা সহজ। আর দেখতেও স্টাইলিশ।

[ আরও পড়ুন: পুজোর আগেই ভোলবদল শিয়ালদহ স্টেশনের, যাত্রীদের সুবিধায় তৈরি ‘স্পা’ ]

লেহেঙ্গা শাড়ি

এটি এমন এক অদ্ভুত ডিজাইনের শাড়ি যা দেখে যে কেউ বিভ্রান্ত হতে পারে যে সেটা আদতে সত্যিই শাড়ি? নাকি লেহেঙ্গা? করিনা কাপুর একটি অনুষ্ঠানে এই ধরনের শাড়ি পরেছিলেন। লেহেঙ্গার মতোই দেখতে এই শাড়িটা। আর এর আঁচলের সঙ্গে ওড়নার কোনও পার্থক্য নেই।

lahenga-jacket

জ্যাকেটের সঙ্গে শাড়ি

শাড়ি ও জ্যাকেটের কম্বিনেশন বেশ স্মার্ট। লং জ্যাকেট হোক বা শর্ট, শাড়ির সঙ্গে ঠিকমতো পরতে পারলে একটা স্মার্ট লুক আসে চেহারায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে