BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ধুলোর চিন্তা দূর, ভোট যোদ্ধাদের জন্য অ্যান্টি ডাস্ট পোশাক আনলেন কলকাতার ডিজাইনার

Published by: Bishakha Pal |    Posted: February 17, 2020 9:41 pm|    Updated: February 17, 2020 9:41 pm

Kolkata fashion designer made anti-dust dress for election candidate

শুভময় মণ্ডল: দরজায় কড়া নাড়ছে পুরসভা ভোট। জ্যৈষ্ঠের কাঠফাটা গরমে বুথে বুথে গিয়ে নির্বাচন ঠিকমতো হচ্ছে কি না দেখা সহজ কথা নয়। তার আগে আবার ভোটপ্রচার রয়েছে। সেটিও হবে মাঝ বৈশাখে। ফলে সেইসময় গরম ও দূষণে কার্যত কালঘাম ছুটে যায় ভোটযোদ্ধাদের। এই সময় নেতা-মন্ত্রীদের টিপ-টপ হয়ে থাকা কার্যত অসম্ভব। আবার যা খুশি পোশাক পরে ভোটপ্রচারে বের হওয়ায়ও সম্ভব নয়। মর্যাদার ব্যাপার। তাই নির্বাচনকে পাখির চোখ করে নেতা-মন্ত্রীদের জন্য নতুন পোশাক বানানোর দিকে নজর দিয়েছেন ফ্যাশন ডিজাইনার শেখর ট্যান্ডন।

dress1

মির্জা গিলব স্ট্রিটে তাঁর পোশাক পাওয়া যাবে বিপণন সংস্থা শ্বেতস্যাচি ডিজাইনার স্টুডিওয়। এই সংস্থার কর্ণধার শেখর ট্যান্ডন। তিনি জানিয়েছেন, ভোটের মরশুমে প্রচারে বেরনোর জন্য প্রার্থীদের উপযুক্ত পোশাক বেছে নেওয়া জরুরি।

[ আরও পড়ুন: অলংকারে নতুনত্বের ছোঁয়া খুঁজছেন? মাছের আঁশের গয়না আপনাকেও করে তুলবে অনন্যা ]

dress-2

একে বৈশাখ-জ্যৈষ্ঠের গরম। তার উপর আবার রয়েছে দূষণ। সব মিলিয়ে পোশাকের তখন বারোটা বেজে যায়। ধুলোর জন্য নষ্ট হয় পোশাক। তাই তিনি তৈরি করেছেন অ্যান্টি ডাস্ট ওয়েস্ট কোট। সিল্ক ও ভেলভেটের মিশ্রিত উপাদান দিয়ে তৈরি হয়েছে এই পোশাক। তাইওয়ান থেকে এসেছে পোশাক তৈরির উপাদান। এই পোশাকে ধুলো জমতে পারবে না। এমনটাই জানিয়েছেন ডিজাইনার। জানুয়ারি থেকে শুরু হয়েছে কাজ। এখনও পর্যন্ত অ্যান্টি ডাস্ট ওয়েস্ট তৈরির কাজ শেষ হয়েছে। বাজারে চলেও এসেছে এটি।

রবিবার এই ওয়েস্ট কোট লঞ্চ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র অতীন ঘোষ ও দেবাশিস কুমার। এছাড়া ছিলেন এলাকার কাউন্সিলর সুস্মিতা ভট্টাচার্য। রাইমা সেনও এসেছিলেন নতুন এই কালেকশনের উদ্বোধনে।

[ আরও পড়ুন: প্রেমদিবসে অন্যরকম সাজে অবাক করুন মনের মানুষকে, রইল টিপস ]

raima

শিখর ট্যান্ডন জানিয়েছেন, সাদা ও নীলের বিভিন্ন কম্বিনেশনে বানানো হয়েছে ওয়েস্ট কোট। এছাড়া সবুজ-সাদার কম্বিনেশনের পোশাকও রয়েছে। তবে শুধু ওয়েস্ট কোট নয়, পাইপলাইনে রয়েছে পঞ্জাবিও। ভোটের আগে সেগুলিও তৈরি হয়ে যাবে। ফলে ভোট প্রচারের সময় পঞ্জাবি-ওয়েস্ট কোটে কেতাদুরস্ত হয়ে বেরতে পারবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement