Advertisement
Advertisement
Skin Care

রোদে বেড়িয়ে মুখ পুড়ছে, জ্বালা ভাব! জেল্লা ফেরাতে বাড়িতেই তৈরি করুন কোরিয়ান ফেসপ্যাক

অতি সহজলভ্য। কীভাবে ব্যবহার করবেন? ঝটপট জেনে নিন।

Korean Home made face masks for glass skin in summer
Published by: Sandipta Bhanja
  • Posted:May 3, 2024 5:22 pm
  • Updated:May 3, 2024 5:23 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপচর্চার ক্ষেত্রে বর্তমানে কোরিয়ান প্রোডাক্টের রমরমা। রোজ চাঁদিফাটা রোদে বেরিয়ে হাত-পায়ে যে ট্যান পড়েছে? ত্বকে জ্বালা-পোড়া ভাব? মুক্তি পেতে সবচেয়ে বেশি উপযোগী প্রাকৃতিক উপাদান। বাড়িতেই কোরিয়ান ফেসপ্যাক তৈরি করে ব্যবহার করতে পারেন। চটজলদি উপকার পাবেন।

১) ঘণ্টাখানেক চাল ভেজানো জলের সঙ্গে গ্রিন টি গুঁড়োর মেশান। এবার একটা তুলো নিয়ে সেটা মুখে, গলায় এবং কাঁধে লাগান। ১৫ থেকে ২০ মিনিট রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

Advertisement

Advertisement

২) এক টেবিল চামচ টক দইয়ের সঙ্গে এক টেবিল চামচ মধু মেশান। এবার সেই মিশ্রণটা মুখে, গলায়, ঘাড়ে সবখানে লাগিয়ে নিন। সেটা ২০ মিনিট থেকে আধ ঘণ্টা রেখে ঈষৎদুষ্ণ জলে ধুয়ে ফেলুন।

৩) সতেজ অ্যালোভেরার সঙ্গে শসার টুকরো মিক্সারে পেস্ট করে নিন। সেই স্মুথ পেস্টটা মুখে লাগিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট রেখে ফ্রিজের ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। রোদের জ্বালা ভাব কমাতে উপশম পাবেন। দারুণ কাজ করে।

৪) দুধের সঙ্গে হলুদগুঁড়ো মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। এই মিশ্রণটা ত্বকে লাগিয়ে নিন। মুখ, গলা, হাতে ব্যবহার করতে পারেন। ১০ থেকে ১৫ মিনিট রাখুন। শুকোলে নরম্যাল জলে ধুয়ে নিন।

[আরও পড়ুন: এই গরমে বিয়েবাড়ি! কোন ম্যাটেরিয়ালের শাড়ি পরলে ফুরফুরে থাকবেন দিনভর?]

৫) ফ্রিজে রাখা একটা পাকা কলা চটকে নিয়ে তার সঙ্গে ওটমিল মিশিয়ে একটা ঘন পেস্ট তৈরি করুন। মোটা করে মুখে, গলায় সেটা লাগান। ২০ মিনিট থেকে আধ ঘণ্টা রেখে শুকোতে দিন। এবার উষ্ণ জলে ধুয়ে নিন।

তবে আপনার যদি সেনসেটিভ ত্বক হয়, তাহলে প্রাকৃতিক উপাদানেও কিন্তু ত্বকে ব়্যাশ বেরতে পারে। সেক্ষেত্রে ফেসপ্যাক আগে হাতে লাগিয়ে টেস্ট করে নিন।

[আরও পড়ুন: ‘অন্দর কি বাত’! গরমে কোন ধরনের অন্তর্বাসে আরাম? জেনে নিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ