BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কফি-লেবুর গুণে মেদ কমবে ঝটপট, রইল রোগা হওয়ার সহজ উপায়

Published by: Akash Misra |    Posted: April 12, 2022 6:53 pm|    Updated: April 12, 2022 6:53 pm

Lemon Coffee will Help You to Lose Weight | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দিন কোমর হচ্ছে কুমড়ো। পুরনো পোশাক পরতে গিয়ে নাজেহাল অবস্থা। ওজন বেড়ে যাওয়ার চোটে একটু হাঁটলেই হাফ ধরছে। হাজার ব্যায়াম, হাজার ডায়েট অনুসরণ করেও লাভ কিছু হচ্ছে না। বিশেষজ্ঞরা বলছেন, মেদ কমাতে কিন্তু কড়া ডায়েটে থাকা অত্যন্ত জরুরি। সঙ্গে এক্সারসাইজ মাস্ট। কিন্তু আপনার রান্নাঘরেই রয়েছে এমন কিছু জিনিস, যা খেলে ম্যাজিকের মতো মেদ ঝরবে শরীর থেকে। তা হল লেবু (Lemon) আর কফি (Coffee)। কীভাবে খাবেন?

একটি কাপে তিন চামচ কফি নিন। তার মধ্যে একটা পাতিলেবুর রস মিশিয়ে দিন। গরম জল ঢেলে সকালে খালি পেটে নিয়মিত পান করুন। দেখবেন খুব অল্প দিনের মধ্যেই আপনার মেদ ঝরবে।

একটি বাটিতে জল নিয়ে তার মধ্যে অল্প পরিমাণ গুড় ভিজিয়ে রাখুন। সারা রাত ভিজতে দিন। পরের দিন সকালে সেই জলে লেবুর রস মিশিয়ে খালি পেটে খেতে পারেন। মেদ কমাতে এই পানীয়ও দারুণ সাহায্য করবে।

[আরও পড়ুন: চিনির ম্যাজিকেই ফিরবে ত্বকের জেল্লা, কীভাবে বাড়িতেই করবেন সুগার ট্রিটমেন্ট?]

অনেকেই ব্ল্যাক কফি পান করেন। বিশেষজ্ঞরা বলছেন, নিয়মিত ব্ল্যাক কফি পান করলে চটজলদি রোগা হওয়া যায়। তবে এর মধ্যে অল্প গোলমরিচ এবং পাতি লেবুর রস মিশিয়ে নিলে দ্রুত ফল পাওয়া যাবে।

দুধ ছাড়া চায়ের সঙ্গে অল্প কফি মিশিয়ে নিন। এর মধ্যে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে, দিনে অন্তত দুবার পান করুন। ইচ্ছে করলে, ফ্রিজে রেখে ঠান্ডা করেও পান করতে পারেন। মেদ কমাতে খুব সাহায্য করবে এই পানীয়।

তবে শুধু এই পানীয় খেলেই হবে না। বিশেষজ্ঞদের কথায়, মশলাযুক্ত খাবার খাওয়া কমাতে হবে। নিয়মিত এক্সারসাইজও করতে হবে। তবেই মেদ কমবে সঠিক নিয়মে।

[আরও পড়ুন: ধনেপাতার ফেসপ্যাকে দূর হবে ব্রণ, ফিরবে জেল্লা ! কীভাবে বানাবেন? রইল হদিশ]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে