২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

বিউটি পার্লার বন্ধে ত্বকের দফারফা? গুড়ো দুধের ম্যাজিকেই ফিরে পান ঔজ্জ্বল্য

Published by: Sayani Sen |    Posted: May 18, 2020 10:44 pm|    Updated: May 18, 2020 10:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের আশঙ্কায় জারি লকডাউন। বন্ধ রয়েছে বিউটি পার্লার। তার ফলে নিশ্চয়ই আপনার রূপচর্চা শিকেয় উঠেছ। আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে দেখেই আঁতকে উঠছেন তাই তো? বিউটি পার্লার বন্ধ তো কী? জানেন কি আপনার রান্নাঘরে থাকা নানা জিনিস দিয়েই ফিরে পেতে পারেন ত্বকের হারানো জেল্লা। বাড়িতে নিশ্চয়ই আপনার গুড়ো দুধ আছে। জানেন কি সামান্য গুড়ো দুধের সাহায্যে বাড়িতে বসেই ফিরে পেতে পারেন ত্বকের হারানো ঔজ্জ্বল্য। কীভাবে ব্যবহার করবেন বুঝতে পারছেন না তো? আপনার জন্য রইল টিপস।

গুড়ো দুধের সঙ্গে একটু ময়দা মিশিয়ে নিন। এবার কমলালেবু রস দিয়ে তা ভাল করে মেখে নিন। এবার তা আপনার মুখ এবং গলায় মেখে নিন। ১৫ মিনিট রাখুন। এরপর তা ভাল করে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। আয়নার সামনে দাঁড়িয়ে দেখুন। আপনার ত্বকের ঔজ্জ্বল্য ঠিক কতটা বাড়ল তা নিজেই পরখ করতে পারবেন।

Milk-Powder

দই এবং পাতিলেবুর রসের মধ্যে একটু গুড়ো দুধ দিয়ে মিশ্রণ তৈরি করতে পারেন। এই মিশ্রণ ব্যবহারে মিলতে পারে জেল্লাদার ত্বক। প্রায় ২০ মিনিট তা মুখে এবং গলায় লাগিয়ে রাখুন। এরপর ঠান্ডা জলে হালকা হাতে ঘষে তুলে ফেলুন। সপ্তাহে বেশ কয়েকবার এই মিশ্রণটি ব্যবহার করলে ত্বকের জন্য দেখবেন আপনি অন্যের কাছে ক্রমশ ঈর্ষার পাত্রী হয়ে উঠছেন।

[আরও পড়ুন: রাজনীতির ছোঁয়ায় মাস্কেও এবার মোদি-মমতার ছবি, রয়েছে কার্টুন চরিত্রও]

মুলতানি মাটি এবং গুড়ো দুধের মিশ্রণও ত্বকের ঔজ্জ্বল্য ফেরাতে অত্যন্ত উপকারী। সপ্তাহে কমপক্ষে দু’দিন ২০-৩০ মিনিট এই মিশ্রণ ব্যবহার করুন। এক সপ্তাহ পর আয়নার সামনে দাঁড়িয়ে নিজেই নিজেকে দেখে অবাক হয়ে যেতে পারেন।

Milk-Powder

[আরও পড়ুন: সৌন্দর্য ধরে রাখতে চান? ফুলের রসেই লুকিয়ে রয়েছে অব্যর্থ দাওয়াই

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement