BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

সেনাকে নিয়ে রিচার অপমানজনক টুইটকে সমর্থন! কাঠগড়ায় প্রসাধন প্রস্তুতকারক সংস্থা

Published by: Suparna Majumder |    Posted: November 25, 2022 7:45 pm|    Updated: November 25, 2022 7:45 pm

Netizens reportedly slam beauty company for allegedly backing Richa Chadha's Galwan tweet | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সেনাকে নিয়ে অপমানজনক টুইট করার অভিযোগ উঠেছিল রিচা চাড্ডার (Richa Chadha) বিরুদ্ধে। এর জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি। কিন্তু বিতর্ক যেন কিছুতেই থামছে না। এবার রিচাকে সমর্থন করার অভিযোগ উঠল এক জনপ্রিয় প্রসাধন দ্রব্য প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে। পরিস্থিতি এমন, সংস্থার সমস্ত পণ্য বয়কট করার ডাক দেওয়া হয়েছে নেটদুনিয়ায়। 

Richa-MamaEarth

বিতর্কের সূত্রপাত হয় রিচার একটি টুইটকে কেন্দ্র করে। আসলে অভিনেত্রী ভারতীয় সেনার নর্দার্ন কম্যান্ডের লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর একটি মন্তব্যে প্রতিক্রিয়া দিয়েছিলেন। গতকালই নর্দান আর্মির কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর (Lieutenant General Upendera Dwivedi) জানিয়েছিলেন, কেন্দ্র নির্দেশ দিলেই পাক অধিকৃত কাশ্মীর (PoK) পুনর্দখল করতে প্রস্তুত তাঁরা। তিনি বলেন, ”ভারত সরকারের নির্দেশ পালন করতে সেনা প্রস্তুত। এই ধরনের নির্দেশ দিলেই আমরা তা পালন করব।”

[আরও পড়ুন: নেকড়ে-মানব বরুণ ধাওয়ান, হালকা মেজাজেই উপভোগ্য হরর কমেডি ‘ভেড়িয়া’]

অভিযোগ, সেনা আধিকারিকের এই মন্তব্যের প্রেক্ষিতে অবজ্ঞাসূচক টুইট করেন রিচা। অনেকটা সেনার ওই আধিকারিকক স্মরণ করিয়ে দেওয়ার ভঙ্গিতে তিনি বলে দেন,”গালওয়ানের কথা মনে আছে?” আসলে ২০২০ সালে গালওয়ানে চিনের সঙ্গে সংঘর্ষে খানিকটা হলেও বেকায়দায় পড়ে গিয়েছিল ভারতীয় সেনা। চিনা সেনার সঙ্গে সংঘর্ষে সেবার ২০ জন ভারতীয় সেনা জওয়ান শহিদ হন। আবার ভারতীয় ভুখণ্ডের কিছুটা অংশ সেসময় চিনের দখলে চলে গিয়েছে বলেও দাবি করেন বিরোধীরা। রিচা অনেকটা সেই স্মৃতি উসকে দিয়ে সেনা আধিকারিককে খোঁচা দিতে চেয়েছেন বলে অভিযোগ। এতেই সমালোচনা শুরু হয়ে যায়। 

Actor Richa Chadha under social media fire for tweet on Indian Army

পরিস্থিতির চাপে বৃহস্পতিবার টুইট করে ক্ষমা চান রিচা চাড্ডা। জানান, তাঁর পরিবারের সদস্যও সেনায় ছিলেন। তাই সেনার বিরুদ্ধে কোনও মন্তব্য তিনি করতে চাননি। রিচার বিতর্কিত টুইটকে ‘কনক্লুসিভ’ নয় বলেই ব্যাখ্যা করা হয়। তাতেই কাঠগড়ায় প্রসাধনী প্রস্তুতকারক সংস্থা ‘মামাআর্থ’। সংস্থার সমস্ত পণ্য বয়কট করার ডাক দেওয়া হয় টুইটারে। ট্রেন্ডিং হয় ‘বয়কট মামাআর্থ’ (Boycott MamaEarth) হ্যাশট্যাগ। চাপে পড়ে প্রসাধনী প্রস্তুতকারক সংস্থাকেও ক্ষমা চেয়ে টুইট করতে হয়েছে। লেখার গাফিলতিতেই এই অনিচ্ছাকৃত ভুল হয়ে গিয়েছে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। পাশাপাশি সেনার প্রতি সম্মানও ব্যক্ত করা হয়েছে সংস্থার টুইটে। 

MamaEarth Tweet

[আরও পড়ুন: চলচ্চিত্র উৎসবে থাকবে ‘ভাই’ শাহরুখ, আমন্ত্রণ সৌরভকেও, জানালেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে