Advertisement
Advertisement
Poila Boishakh Fashion

বৈশাখী সাজ হোক সোহিনীর মতো স্নিগ্ধ, রূপটান সারুন ছোট্ট টিপ, হালকা লিপস্টিকে

স্নিগ্ধ সুন্দরী হয়ে ওঠার একগুচ্ছ মেকআপ টিপস। ঝটপট জেনে নিন।

Poila Boishakh Fashion: Make-up tips for this summer
Published by: Sandipta Bhanja
  • Posted:April 13, 2024 7:48 pm
  • Updated:April 13, 2024 7:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভ্যাপসা গরমে মেকআপ যত হালকা হবে, ততটাই ফ্রেশ লাগবে দেখতে। শুধু তাই নয়, এই মরশুমে মেকআপ যাতে দীর্ঘস্থায়ী হয়, সেদিকেও নজর দিতে হবে। ছোট্ট টিপ, হালকা লিপস্টিকেই কীভাবে সোহিনী সরকারের মতো স্নিগ্ধ সুন্দরী হয়ে উঠবেন, তার টিপস রইল।

পয়লা বৈশাখে কীভাবে রূপটান করবেন?

Advertisement

প্রথমেই যেটা করতে হবে, সেটা হল স্কিনকে মেকআপের উপযোগী করে নেওয়া ৷ প্রাথমিকভাবে মুখ পরিষ্কার করতে ফেসওয়াশ, স্কিন টোনিং এগুলি করে নেওয়া বিশেষভাবে প্রয়োজন। কারণ মুখ পরিষ্কার না করে রূপটান করলে মারাত্মক ক্ষতি হতে পারে ত্বকের। বিশেষ করে গরমে সানস্ক্রিন ব্যবহার করুন ৷ শরীরের যে জায়গাগুলি খোলা থাকবে, সেখানে অবশ্য়ই সানস্ক্রিন লাগিয়ে নেওয়া প্রয়োজন ৷

Advertisement

গরমে মেকআপ সবসময় হালকা হওয়া প্রয়োজন ৷ কারণ এই মরশুমে যদি একটু হেভি লুক করা হয় বা হেভি বেস অ্য়াপ্লাই করে ফেলা হয় তাহলে সেক্ষেত্রে মেকআপ গলে যাওয়ার চান্স থাকে বা খুব বেশিক্ষণ মুখে না-ও থাকতে পারে। প্রথমেই প্রাইমার অ্যাপ্লাই করুন। এরপর ফাউন্ডেশন ভালো করে লাগিয়ে নিন। উল্লেখ্য, যদি লাইট ওয়েট ফাউন্ডেশন অ্যাপ্লাই করা যায়, যেমন ওয়াটার রেসিস্ট্যান্স ফাউন্ডেশন ব্যবহার করা হয়, সেক্ষেত্রে মেকআপ দীর্ঘস্থায়ী হয়।

[আরও পড়ুন: শিফন শাড়িতে গ্ল্যামারাস পাওলি, বৈশাখী সন্ধেয় সাজবেন নাকি ‘রেট্রো’ লুকে?]

ফাউন্ডেশন অ্যাপ্লাই করার পর কনসিলার ব্যবহারের পালা। ত্বকের যে জায়গাগুলো অমসৃণ বা ধরুণ কোনও খুঁত রয়েছে, সেক্ষেত্রে স্কিন টোন ঠিক করে মসৃণ করতে কনসিলারের জুড়ি মেলা ভার! এবার মেকআপটাকে পাউডার দিয়ে শেড করুন ৷ কারণ প্রচণ্ড গরমে যদি পাউডার দিয়ে শেড না করা হয় মেকআপ গলে যেতে পারে। পাউডার বেস করার পর সেটিংস স্প্রে ব্যবহার করুন। এতে ঘেমে গেলেও মেকআপ গলে গলে পড়বে না। ফলে পয়লা বৈশাখের একটা সুন্দর লুক তৈরি করা যাবে ৷

এবার আসা যাক, চোখ এবং ঠোঁটের মেকআপে। যেহেতু হালকা মেকআপ। তাই চোখের রূপটানও হালকা হওয়া উচিত। পোশাকের রঙের সঙ্গে ম্যাচ করে হালকা আইশ্যাডো লাগান। তারপর চোখের কোলে থাকুক কাজল এবং পাতায় লাইনার। কপালে ছোট্ট টিপ আর ঠোঁটে মানানসই হালকা লিপস্টিক। ব্যস, বৈশাখী লুক কমপ্লিট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ