BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

সোশ্যাল সাইটে নতুন ট্রেন্ড #SareeTwitter, মজেছেন রাজনীতিবিদ থেকে অভিনেত্রীরা

Published by: Sandipta Bhanja |    Posted: July 17, 2019 7:57 pm|    Updated: July 18, 2019 3:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘শাড়িতেই নারীর সৌন্দর্য্য’। এমন একটা ধারণা আবহমানকাল থেকে চলে আসছে। ভারতীয় ঐতিহ্যের সঙ্গে সেই কোন কাল থেকে শাড়ি ওতপ্রোতভাবে জড়িত। পশ্চিমী সভ্যতায় গা ভাসিয়ে যতই আধুনিকা হয়ে হয়ে উঠুক ভারতীয় নারী, শাড়িতেই সে অনন্যা। যুগের বদলের সঙ্গে সঙ্গে পরিবর্তিত হয়েছে শাড়ি পড়ার ধরনও। এসেছে শাড়ির ডিজাইনেও বৈচিত্র। ইতিহাস বলছে গুপ্তযুগের সময় থেকেই শাড়ির সঙ্গে পরিচয় ঘটেছে ভারতীয় নারীর। তবে, তার সত্যতা যাচাইয়ে না গিয়ে বলা যাক বরং আজকের নারীর শাড়িপ্রীতির কথা। পুরো ওয়েব দুনিয়া এখন ভাসছে শাড়ি ম্যানিয়ায়। মাইক্রোব্লগিং সাইটজুড়ে এখন #SareeTwitter-এর ট্রেন্ড চলছে। যাতে মজেছেন প্রিয়াঙ্কা গান্ধী, নগমা, রেণুকা সাহানি থেকে বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম, টলিউড অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো মহিলারা।

[আরও পড়ুন:  বর্ষাতেও ফ্যাশনেবল থাকতে চান? ওয়্যারড্রোবে রাখুন এই পোশাকগুলি]

সোমবার থেকেই সমাজের বিশিষ্ট কিংবা প্রভাবশালী নারীরা তাঁদের শাড়ি পরা ছবি পোস্ট করছেন টুইটারে। তার সঙ্গে অতি অবশ্যই হ্যাশট্যাগ দিয়ে মেনশন করছেন শাড়ি টুইটার। বুধবার সোশ্যাল মিডিয়ার এই ট্রেন্ডে অংশ নিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। ২২ বছর আগে তাঁর বিয়ের দিনের একটি ছবি তিনি পোস্ট করেছেন। যেই ছবিতে একটি কমলা রঙের বেনারসি পরে দেখা গিয়েছে গান্ধী পরিবারের মেয়েকে। একটু ভিন্ন স্বাদে ছবি পোস্ট করেছেন কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। ঘিয়ে রঙের এক শাড়ি পরে তিনি নেট দুনিয়ার সমূহ নারীকে আরও উসকে দিয়েছেন এই ট্রেন্ডে যোগ দেওয়ার জন্য।

হলুদ রঙের একটি শাড়ি পরিহিত ছবি আপলোড করেছেন কংগ্রেসনেত্রী নগমাও। ক্যাপশনে লিখেছেন, “শাড়ি ভারতীয়দের ঐতিহ্য এবং সংস্কৃতির সঙ্গে যুক্ত। যা কিনা ‘সেক্সিয়েস্ট কস্টিউম’ বলেও পরিচিত।” টেলিভশনের একসময়কার অতি জনপ্রিয় মুখ রেণুকা সাহানেও পৈঠানি শাড়ি পরা ছবি পোস্ট করেছেন। শাড়ি সোয়্যাগ থেকে বাদ যাননি ক্রীড়াবিদ জোয়ালা গুট্টা এবং আইপিএস অফিসার নীলু শেরপাও। ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির নেত্রী নূপুর শর্মা এবং মহারাষ্ট্রের শিবসেনা নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদীও ৬ গজের জাদু দেখিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। আর নেত্রী, ক্রীড়াবিদদের পাশাপাশি #SareeTwitter ট্রেন্ডে মজেছেন অভিনেত্রী ইয়ামি গৌতম। কানে ঝুমকা ঝুলিয়ে কালো রঙা এক শাড়িতে তাঁর মিষ্টি হাসিটাই যথেষ্ট পুরুষদের মনে হিল্লোল তোলার জন্য।

[আরও পড়ুন:  পশ্চিমি পোশাকে ভারতীয় ছোঁয়া, আধুনিকাদের মন ভোলাচ্ছে খাদি-ইক্কত]

কী করতে হবে #SareeTwitter চ্যালেঞ্জ নেওয়ার জন্য?

বেশি কিছু না, শুধুমাত্র একটি শাড়ি পরা ছবি টুইটারে আপলোড করে, ক্যাপশনে অতি অবশ্যই #SareeTwitter মেনশন করতে হবে।  দেখুন বিশিষ্ট নারীদের শাড়ি টুইটার চ্যালেঞ্জ। 

 

তবে নজর কেড়েছেন ‘নারীরূপিনী’ আয়ুষ্মান খুরানা। তাঁর আগামী ছবির শাড়ি পরিহিতা লুকে ছবি আপলোড করে পাল্লা দিয়েছেন মহিলাদের  #SareeTwitter চ্যালেঞ্জকে।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement