Advertisement
Advertisement
Tea

ফুটন্ত চা’য়ে গলা মাখন, স্বাদ কেমন? ভাইরাল ভিডিওয় সরগরম নেটদুনিয়া

দেখে নিন, কীভাবে বানাবেন অভিনব এই চা।

Agra man is making tea with slice of butter, video goes viral, netizen reacts| Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 17, 2021 5:51 pm
  • Updated:January 17, 2021 6:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রকমারি চায়ের (Tea) স্বাদ তো পেয়েছেন। রোজকার দুধ-চা থেকে শুরু করে ফ্লেভারড, ফাইন লিকার কিংবা ঐতিহ্যের ইরানি চা, কলকাতা-সহ বিভিন্ন শহরে এ ধরনের চায়ের স্বাদ পাওয়া কঠিন কিছুই নয়। ইদানিং আবার যোগ হয়েছে নানা ধরনের ফিউশন চা – চকলেট চা, পেস্তা চা, তুলসী চা, মালাই চা। চা-প্রেমী মানুষজন তা চেখেও দেখেছেন। ফিউশনের স্বাদ কেউ উপভোগ করেছেন, কারও আবার ভাল লাগেনি মোটেও।

এবার আসুন, আরেক নতুন স্বাদের চায়ের হদিশ দিই। মাখন চা (Butter tea)। অবাক হচ্ছেন? কিন্তু আগ্রার এক দোকানি তৈরি করছেন মাখন চা। সেই ভিডিও আপাতত ভাইরাল নেটদুনিয়ায়। মাখন চায়ের স্বাদ কেমন? তা নিয়ে বিস্তর চর্চা নেটিজেনদের মধ্যে।

Advertisement
 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by FOODIEAGRA (@foodieagraaaaa)

Advertisement

আগ্রার (Agra) ‘বাবা টি স্টল’। চা-প্রেমীদের আলোচনার কেন্দ্রে আপাতত এটাই। কারণ, এই দোকানি যেভাবে চা বানাচ্ছেন, সেই পদ্ধতি কেউ আগে কখনও দেখেনি। তাই সকলেই উৎসুক। কীভাবে ‘বাবা টি স্টলে’ তৈরি হচ্ছে? ফুটন্ত চায়ের মধ্যে ছুরি দিয়ে কেটে মাখনের ডেলা মিশিয়ে দিচ্ছেন দোকানি। তারপর তা ধীরে ধীরে গলে গেলে ফের চলছে ফোটানোর পর্ব। এই চা বানানোর ভিডিও ইনস্টাগ্রামে আপলোড করার পরই তার ভিউ বেড়েছে চড়চড়িয়ে।

[আরও পড়ুন: নতুন বছর স্বাদ বদলান ভিন রাজ্যের বনেদি পদে, রইল উত্তর ভারতীয় সুস্বাদু চিকেন রেসিপি]

ভিডিও দেখে নানা মুনির, থুড়ি, নানা নেটিজেনের নানা মত। কেউ কেউ চা তৈরির পদ্ধতি দেখে হেসে লুটিয়ে পড়ছেন। কেউ বলছেন, শুধু মাখন কেন? সস, মেয়োনিজ, পাওভাজি – সবই ঢেলে দিলে হয়। তাতেও তো চায়ের ভিন্ন ভিন্ন স্বাদ পাওয়া যাবে।

Tea

তবে চা-প্রেমীদের প্রশংসার তুলনায় নিন্দা বেশি কুড়িয়েছে মাখন চা। তাঁদের অধিকাংশের ধারণা, যতই অভিনব পদ্ধতিতে তা তৈরি হোক, স্বাদ মোটেই ভাল হবে না তার। আর কে না জানে, দর্শনে নয়, খাবারের পরিচয় শুধুই তার স্বাদে! স্বাদই তার উৎকর্ষের মাপকাঠি। ডেকরেশন যত সুন্দরই হোক, স্বাদ ভাল না হলে পুরোটাই যে ফেল!

[আরও পড়ুন: দারুণ রান্না করেই কাজ শেষ নয়, রেস্তরাঁর আদলে পাত সাজিয়ে চমকে দিন অতিথিদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ