BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধাবায় সামার স্পেশ্যাল মেনু! মিলছে পান্তাভাতের থালি, কোথায় জানেন?

Published by: Sayani Sen |    Posted: April 17, 2022 5:11 pm|    Updated: April 17, 2022 7:53 pm

Dhaba serves delicious fermented rice thali in special Meal, know the details । Sangbad Pratidin

ছবি: অমিতলাল সিং দেও

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: পান্তাভাত। তার উপরে ছড়ানো সরষের তেল। সঙ্গে ধনেপাতা কুঁচি, কাঁচা পিঁয়াজ, কাঁচা লঙ্কা, গোল পাতলা করে পাতিলেবু কাটা। পান্তাভাতের কন্টেনারের পাশেই মুসুর ডালের বড়া, আলু চোখা, টক দই, পুদিনার চাটনি সঙ্গে গ্রিন স্যালাড। কোনও বাড়ির মেনু নয়। পুরুলিয়ার ঝালদার ধাবাতেই মিলছে পান্তাভাত।

Bengal line hotel

আসলে পুরুলিয়ার প্রচণ্ড গরম। বৈশাখের শুরুতেই ৪২ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে তাপমাত্রার পারদ। সঙ্গে রয়েছে তাপপ্রবাহের চোখরাঙানি। এই গরমে শরীর সুস্থ রাখতে দুপুরের মেনুতে এমনই আয়োজন ঝালদার ধাবার।পান্তাভাতের আয়োজন মন ছুঁয়েছে আমজনতার। দুপুর থেকেই ভিড় জমছে ওই ধাবাতে। ঝালদা-তুলিন সড়কপথে হাটবাগানের কাছের এই ধাবা যেন রাতারাতি বিখ্যাত হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে গিয়েছে সামার স্পেশ্যাল মেনু। 

Rice

[আরও পড়ুন: নোনতা-মিষ্টির দারুণ মেলবন্ধন, চেখে দেখবেন নাকি গোলাপজামের সিঙাড়া?]

রোদে-পুড়ে-ঘেমে মাত্র ৬০ টাকায় ওই পান্তাভাতের মেনুতে ডুব দিলেই পেট তো ভরবেই। তার উপর শরীরও একেবারে শীতল হয়ে যাবে, দাবি ধাবার মালিক কিরিটি ভাণ্ডারির। তাঁর কথায়, “এই দাবদাহে শরীর সুস্থ রাখার মতো দুপুরের মেনুর দাবি ছিল। সেই দাবি মেনেই পান্তাভাতের আয়োজন। ব্যাপক সাড়াও পাচ্ছি। গরমের মেনু আরও কীভাবে আকর্ষণীয় করা যায় সেই ভাবনাচিন্তা চলছে।”

Rice

কলকাতা ও শহরতলির বহু রেস্তরাঁতেই এই গ্রীষ্মে দুপুরের মেনুতে পান্তাভাত জায়গা করে নিয়েছে। তবে একেবারে মফস্বলের ধাবাতে এমন পান্তাভাতের আয়োজন বেশ নতুন।  অন্যান্য ধাবা-সহ পুরুলিয়ার চার তারা হোটেলে এমনই সামার স্পেশ্যাল মেনুর পরিকল্পনা শুরু হয়েছে বলেই জানান ওই হোটেলের কর্পোরেট জেনারেল ম্যানেজার সুদীপ্ত কুমার। 

দেখুন ভিডিও। 

 

[আরও পড়ুন: OMG! টয়ট্রেন ভরতি খাবার হাজির টেবিলে, রেস্তরাঁর অভিনবত্বে মুগ্ধ নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে