Advertisement
Advertisement
Durga Puja News

Durga Puja News: বিশ্বসেরার তকমা পেয়েছে এই ভারতীয় হুইস্কি, পুজোয় চুমুক দেবেন? জেনে নিন দাম

একশোরও বেশি ধরনের হুইস্কি অংশ নিয়েছিল এই প্রতিযোগিতায়।

Durga Puja News: This Indian Whiskey Has Been Named The Best In World | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:October 4, 2023 1:21 pm
  • Updated:October 4, 2023 4:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি সুরাপ্রেমী? তাও আবার ভারতীয় নাগরিক। তাহলে নিঃসন্দেহে এ খবরে গর্বিত হবেন আপনি। বিশ্বের তাবড় তাবড় হুইস্কিকে পিছনে ফেলে সেরার শিরোপা পেয়েছে দেশের একটি ব্র্যান্ড!

হ্যাঁ, একেবারে ঠিক পড়েছেন। ভারতীয় হুইস্কি ব্র্যান্ড ইন্দ্রি ২০২৩ সালে গোটা দুনিয়ার মধ্যে সেরা হুইস্কির শিরোপা পেল। একেই হয়তো বলে জাতে মাতাল, কিন্তু তালে ঠিক! বিশ্বমঞ্চে হুইস্কি প্রতিযোগিতায় ‘ডাবল গোল্ড বেস্ট ইন শো’ তকমা জিতে নিয়েছে হরিয়ানার ব্র্যান্ড। স্কচ, বার্বন এবং ব্রিটিশ সিঙ্গল মল্ট মিলিয়ে একশোরও বেশি ধরনের হুইস্কি অংশ নিয়েছিল এই প্রতিযোগিতায়। কিন্তু সবাইকে টপকে এক নম্বরে উঠে এসেছে হরিয়ানার সিঙ্গল মল্ট ইন্দ্রি। ২০২১ সালে আত্মপ্রকাশ করেছিল এই হুইস্কি। পিকাডিলি ডিসটিলারিজ নামের সংস্থাটি এই সুরা তৈরি শুরু করে।

Advertisement

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় ফের অভিষেককে তলব ইডি’র, হাজিরার নির্দেশ রুজিরাকেও]

Whisky

Advertisement

বিশেষজ্ঞদের দাবি, এটি বিরাট বড় সাফল্য। কারণ যে প্রতিযোগিতায় ইন্দ্রি সেরা হয়েছে, তা অত্যন্ত বিখ্যাত প্রতিযোগিতা। বাজারে আসার অল্পদিনের মধ্যেই জনপ্রিয়তা পেয়েছে ইন্দ্রি। একাধিক পুরস্কারও পেয়েছে। তবে এটিই সবচেয়ে বড় পুরস্কার। এবার নিশ্চয়ই জানতে চাইবেন এই হুইস্কিকে সঙ্গী করে পুজো সেলিব্রেট করতে হলে কত গ্যাঁটের কড়ি খরচ করতে হবে?

ইতিমধ্যেই দেশের ১৯টি রাজ্যে এবং ১৭টি ভিনদেশে পাওয়া যাচ্ছে ইন্দ্রি- ত্রিনি, দ্য থ্রি উড। তবে দিওয়ালি কালেক্টর্স এডিশন ২০২৩ আসার কথা আগামী নভেম্বরে। একাধিক রিপোর্ট অনুযায়ী অবশ্য অক্টোবরেই যে কোনও সময় বাজারে চলে আসতে পারে এই হুইস্কি। সংস্থার তরফে কিছু জানানো না হলেও এর দাম হতে পারে ৫ হাজার টাকার কাছাকাছি।

[আরও পড়ুন: সুতিতে শুটআউট, স্ত্রীর বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা জেনে ফেলায় খুন স্বামী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ