২২ চৈত্র  ১৪২৬  রবিবার ৫ এপ্রিল ২০২০ 

Advertisement

আতঙ্কের মাঝে বাজারে এল ‘করোনা বার্গার’! চেখে দেখবেন নাকি?

Published by: Sayani Sen |    Posted: March 26, 2020 3:53 pm|    Updated: March 26, 2020 5:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার্গার খেয়েছেন নিশ্চয়ই।চিকেন কিংবা ভেজ বার্গারও নতুন কিছুই না। কিন্তু করোনা বার্গারের নাম শুনেছেন কখনও? অবাক লাগছে তো? ভাবছেন আতঙ্কের আবহে এ আবার কি রসিকতা! আপনি যতই অবাক হন না কেন এখন ভিয়েতনামের রেস্তরাঁ কাঁপাচ্ছে করোনা বার্গার।

ওই রেস্তরাঁর রন্ধনশিল্পী হোয়াং টুং এবং তাঁর সহযোগীরা এই ধরনের বার্গার তৈরিতে ব্যস্ত। তিনি বলেন, “করোনা আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। মানসিকভাবে দুর্বল হয় পড়ছেন বহু মানুষ। তাঁদের মানসিকভাবে উজ্জীবিত করতেই এই উদ্যোগ। তাই আমরা বারবার প্রচার করছি যার ভয়ে কাঁটা, সেই শত্রুকে খেয়ে ফেলুন। তাই এই ধরনের বার্গার তৈরি করি।”

[আরও পড়ুন: গরম আসার আগেই জেনে নিন রকমারি শরবতের রেসিপি]

এবার নিশ্চয়ই ভাবছেন কেমন দেখতে ওই বার্গার? এই ধরনের বার্গার দেখতে খানিকটা গোল। মূলত করোনা ভাইরাসের জীবাণুর রঙিন যে ছবি ভাইরাল হয়েছে, তেমনই দেখতে ওই পকোড়া। বহু মানুষ এই ধরনের বার্গার খাচ্ছেন। দিনে গড়ে ৫০ টি পকোড়া বিক্রি হচ্ছে।

ভিয়েতনামে থাবা বসিয়েছে এই ভাইরাস। ইতিমধ্যে অসুস্থ হয়েছেন অনেকেই। তবে এই মারণ ভাইরাসে প্রাণহানি হয়নি কারও। আপাতত প্রয়োজন ছাড়া কাউকেই বাড়ির বাইরে বেরোনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি রয়েছে। তাই বাড়ি বসে জমিয়ে চলছে করোনা বার্গার দিয়ে পেটপুজো।

[আরও পড়ুন: এক কাপেই তুফান! তিন লাখি চা মিলছে খাস কলকাতার ফুটপাতে]

Advertisement

Advertisement

Advertisement