BREAKING NEWS

২০ চৈত্র  ১৪২৬  শুক্রবার ৩ এপ্রিল ২০২০ 

Advertisement

সচেতনতা প্রচারে হাতে তুলে নিলেন গিটার, বাঁধলেন গান, ভাইরাল বনগাঁর SDPO

Published by: Sucheta Sengupta |    Posted: March 26, 2020 3:50 pm|    Updated: March 26, 2020 4:06 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: চোঙা ফুঁকে পাড়ায় পাড়ায় ঘোষণা কিংবা পোস্টার লাগিয়ে জনগণকে সচেতন করার চেষ্টা তো হয়েছে অনেক। লকডাউনের সময়ে নিয়ম ভেঙে কাউকে রাস্তায় দেখলে, চলছে লাঠিচার্জ। সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণ রুখতে পুলিশ প্রশাসন সেই একই পথে হেঁটে সচেতন করতে দিনরাত মাথার ঘাম পায়ে ফেলছেন। এরই মধ্যে ব্যতিক্রম অবশ্য উত্তর ২৪ পরগনার বনগাঁর মহকুমা পুলিশ আধিকারিক। গিটার হাতে তুলে, গান বাঁধলেন। এসডিপিও অশেষ বিক্রম দস্তিদারের সেই উদ্যোগ এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

পেশার তাগিদে পুলিশের উর্দি পরতে হয়েছে। আইনশৃঙ্খলা বজায় রাখতে মানুষজনকে শাসন করতে হয় মাঝেমধ্যে। লাঠিচার্জও চলে। কিন্তু বনগাঁর এসপিডিও বিক্রম দস্তিদার মনে করেন, এসবের চেয়ে অধিকতর কাজের উপায় তাঁর জানা। লকডাউনের সময়ে নিজের কাজ তো করতেই হচ্ছে। তারপর অবসর পেয়ে তিনি সামনে এনেছেন নিজের শিল্পী সত্ত্বাকে। অঞ্জন দত্তর বিখ্যাত গান ‘বেলা বোস’-এর প্যারোডি তৈরি করে ফেলেছেন। যার বিষয়বস্তু – করোনা সংক্রমণ থেকে নিজেদের সুরক্ষিত রাখতে লকডাউন মেনে চলার পরামর্শ। গিটার বাজিয়ে সেই গান গেয়ে পোস্ট করেছেন ফেসবুকে। পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা দ্রুতগতিতে ছড়িয়ে পড়েছে। এই মুহূর্তে বনগাঁর এসডিপিও’র সেই গান রীতিমত ঘুরছে বিভিন্ন জনের টাইমলাইনে। অনেকেই তাঁর এই উদ্যোগের প্রশংসা করছেন। লাঠি ছেড়ে গিটার হাতে পুলিশ আধিকারিকের এই ভিন্ন রূপে মুগ্ধ সকলে।

[আরও পড়ুন: করোনার জেরে হতে পারে রক্ত সংকট, আশঙ্কায় রাজ্যের বেশিরভাগ ব্লাড ব্যাংক]

এসডিপিও অশেষ বিক্রম দস্তিদার বলেন, “আমি একজন গায়ক। মানুষ এখন গৃহবন্দি। কিন্তু অনেকেই নিয়ম মানছেন না৷ গানের মাধ্যমে তাঁদেরকে সচেতন করার চেষ্টা করলাম। বহু প্রেমিক-প্রেমিকা দেখা করতে পারছেন না৷ গানের মাধ্যমে তাদের বললাম, ২১ টা দিন অপেক্ষা করুন।” বনগাঁ মহকুমার এই পুলিশ আধিকারিকের এই উদ্যোগ সত্যিই অভিনব এবং প্রশংসনীয়। অনেকেই বলছেন, লকডাউনে বাইরে বেরিয়ে খামোখা পুলিশের লাঠি না খেয়ে বরং ঘরে বসে খোদ পুলিশ আধিকারিকের সমধুর সংগীতই শুনুন।

Advertisement

Advertisement

Advertisement