BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

লঙ্কার রসগোল্লা! পুজোর আগে চমক দিল কালনা

Published by: Akash Misra |    Posted: September 22, 2021 8:20 pm|    Updated: September 22, 2021 8:26 pm

Kalna sweet shop introduced spicy Rasgulla | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিরোনাম পড়ে নিশ্চয়ই চমকে উঠছেন! ভাবছেন রসগোল্লা আবার কীভাবে ঝাল হতে পারে! বিষয়টা কিন্তু একেবারে সত্যিই। ফুড ফিউশনে এবার রসগোল্লাও হয়ে গেল ঝাল! হ্যাঁ এমন কাণ্ডই ঘটিয়ে ফেলেছে কালনার (Kalna) ছোট দেউরি বাজারের মা ভবানী মিষ্টান্ন ভান্ডার। এই মিষ্টির দোকানে ঢুঁ মারলেই দেখতে পাওয়া যাবে রসের মধ্যে সাঁতার কাটছে সবুজ রঙের রসগোল্লা! যার স্বাদে মিলবে কাঁচা লঙ্কার হালকা ঝাল। সঙ্গে মিশে যাবে মিষ্টিও। অর্থাৎ একই সঙ্গে ঝাল ও মিষ্টির স্বাদ দেবে এই ঝাল রসগোল্লা! (Rasgulla)

তবে এই মিষ্টির দোকানে মিষ্টি নিয়ে এরকম পরীক্ষা-নিরীক্ষা এখানেই শেষ নয়। ঝাল রসগোল্লার পাশাপাশি এখানে রয়েছে তুলসী পাতার পুর দেওয়া তুলসীভোগ, আইসক্রিম সন্দেশও। মিষ্টান্ন ব্যবসায়ী অরিন্দম দাস জানালেন “শুধুমাত্র রসগোল্লাই তৈরি করছি প্রায় ২০ রকম।  লঙ্কা,তুলসী,কফি,ক্যাডবেড়ি,ম্যাংগো থেকে অরেঞ্জ সমস্ত রকম স্বাদেরই মিষ্টি রয়েছে এছাড়াও বার্গার মিষ্টি থেকে দই এবং সন্দেশেরও অভিনব আইটেম রয়েছে। অনলাইনেও আমাদের মিষ্টি বিক্রির ব্যবস্থা রয়েছে।”

[আরও পড়ুন: চায়ের কাপে চুমুক দিলেই হুইস্কির স্বাদ! বর্ধমানে দেদার বিকোচ্ছে রকমারি ‘ফিউশন টি’]

পুজোর আগে কালনার এই মিষ্টি দোকানের নতুন স্বাদের মিষ্টিগুলো ইতিমধ্যেই জনপ্রিয় হয়েছে এলাকাবাসীর মধ্যে। স্থানীয় ক্রেতা গৌতম স্বর্ণকার জানান, “শুধুমাত্র বাড়ির জন্যই নয় যে কোনও অনুষ্ঠান বা বাইরে পাঠানোর ক্ষেত্রে এখানকার মিষ্টির জুড়ি মেলা ভার।” তবে এবার পূজোর আনন্দকে আরও মিঠে করবে এই ঝাল মিষ্টি, তাতে কোনও সন্দেহ নেই অরিন্দম বাবুর।

দেখুন ভিডিও: 

তবে কি শুধুই স্বাদের কথা ভেবেছে মা ভবানী মিষ্টান্ন ভান্ডার? তা কিন্তু একেবারেই নয়। এখানে এমন কিছু মিষ্টি রয়েছে যা নাকি রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়াতেও সাহায্য করবে! পুজোর খাওয়া-দাওয়ার শেষ পাতে এই মিষ্টি যে সুপারহিট হবে, তার আভাস এখন থেকেই পাওয়া যাচ্ছে কালনা শহরে।

[আরও পড়ুন:চেনা বিরিয়ানি নয়, নতুন ধরনের মোগলাই খানা চেখে দেখুন কলকাতার এই রেস্তরাঁয়]

ছবি ও ভিডিও: মোহন সাহা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement