BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কমলালেবুর স্বাদ মাখানো মাছ-মাংসের হরেক পদ! নতুন খাবারের সন্ধান দিচ্ছে শহরের এই ৫ রেস্তরাঁ

Published by: Akash Misra |    Posted: February 3, 2022 8:32 pm|    Updated: February 5, 2022 10:04 am

Kolkata's five Restaurant introduced orange Fusion food | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরে এখন হালকা শীত। কখনও শহুরে আকাশ মেঘলা, তো কখনও রোদ। আবহাওয়ার খামখেয়ালিপনায় মনও যেন উরু উরু। প্রিয় মানুষকে সঙ্গে নিয়ে একটু সময় কাটাতেই মন চায় এখন। সামনে আবার ভ্য়ালেন্টাইন ডে। এবারের প্রেম দিবসে না হয় কমলালেবুর রসনায় ডুব দিন। ট্রাই করুন কমলালেবু দিয়ে তৈরি নানা মেনু। কোথায় যাবেন? রইল তালিকা।

পটবয়লার কফি হাইজ
দক্ষিণ কলকাতার এই ক্যাফে খাদ্য রসিকের কাছে দারুণ জনপ্রিয়। এই ক্যাফের বৈচিত্রময় মেনুই এর সবচেয়ে বড় ইউএসপি। তবে এ সবের মাঝে একেবারে সুপারহিট এ ক্যাফের নানা স্বাদের কফি। আর সেই তালিকাতেই এবার এন্ট্রি নিয়েছে ‘দ্য অরেঞ্জ প্যালেস’। কফির সঙ্গে অরেঞ্জ জুস, দারুচিনি মিশিয়ে তৈরি হয় এক ফিউশন কফি। কফি প্রেমীরা কিন্তু এখানে ঢুঁ মারতেই পারেন।

[আরও পড়ুন: বাড়িতেই বানিয়ে ফেলুন সুস্বাদু ডিমের কাবাব, রইল সহজ রেসিপি]

‘দ্য অরেঞ্জ প্যালেস’

লর্ড অফ দ্য ড্রিঙ্কস
ব্রাউনি খেতে ভালবাসেন? তাহলে অবশ্যই ঘুরে আসুন লর্ড অফ দ্য ড্রিঙ্কস। এখানে পাবেন অরেঞ্জ ব্রাউনি। চকোলেট, মাখন, অরেঞ্জ জ্যাম, আইসক্রিম, ফ্রেশ কমলালেবু দিয়ে তৈরি হয় এই ব্রাউনি।

অরেঞ্জ ব্রাউনি

ট্র্যাফিক গ্যস্ট্রোপাব
মাছের সঙ্গে অরেঞ্জ জুস! ভাবছেন এ আবার কেমন কাণ্ড? হ্য়াঁ, এরকমই এক ডিশ নিয়ে হাজির ট্র্যাফিক গ্যাস্টোপাব। নাম ‘পেরি পেরি ফিশ ইন মাল্টা অরেঞ্জ সস!’ টক, ঝাল, মিষ্টি স্বাদের এই মাছের ডিশ কিন্তু বেশ সুস্বাদু!

‘অরেঞ্জ ফ্লেভার মটন বোটি কাবাব’

ক্যান্টিন পাব ও গ্রাব
পাঠার মাংসে কমলালেবু! ভাবছেন এ আবার হয় নাকি। তবে এরকমটিই ঘটিয়ে ফেলেছে ক্যান্টিন পাব ও গ্রাব। এই রেস্তোরাঁর মেনুতে এন্ট্রি নিয়েছে ‘অরেঞ্জ ফ্লেভার মটন বোটি কাবাব’। টক, ঝাল, মিষ্টি এই মাংসের রেসিপি কিন্তু ট্রাই করতেই হবে।

‘পেরি পেরি ফিশ ইন মাল্টা অরেঞ্জ সস!

হার্ড রক ক্যাফে

ইয়ং জেনারেশনের কাছে এই হার্ড রক ক্যাফে কিন্তু দারুণ জনপ্রিয়। আর তাই এই প্রজন্মের কথা মাথায় রেখে এই ক্যাফের মেনুতে রোজই হয় পরিবর্তন। এই যেমন নতুন এন্ট্রি ‘ফ্রেশ বিট সাইড স্যালাড’। টোস্টেড অরেঞ্জ দিয়ে তৈরি স্য়ালাড ইতিমধ্য়েই বেশ জনপ্রিয়।

‘ফ্রেশ বিট সাইড স্যালাড

[আরও পড়ুন: ফুচকা-আইসক্রিম রোল! এক রেসিপিতেই এত স্বাদের মেলবন্ধন, চেখে দেখেছেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে