BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! খাবারের পাতেও মাস্ক? করোনা আবহে স্পেশ্যাল মেনু এনে তাক লাগাল এই রেস্তরাঁ

Published by: Sayani Sen |    Posted: July 12, 2020 9:12 pm|    Updated: July 12, 2020 9:38 pm

Madurai restaurant's COVID-themed menu to spread awareness

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) যেন বদলে দিয়েছে সব কিছুই। পোশাক থেকে অভ্যাস সবই। ‘নিউ নর্মাল’ জীবনে বাইরে বেরলেই পরতে হচ্ছে মাস্ক (Mask)। সঙ্গে রাখতে হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার। কিন্তু শুধু পরবেন কেন? এবার না হয় মাস্ক পরোটা দিয়ে সারুন পেটপুজোও। অবাক হবেন না। এমনই বন্দোবস্ত করেছে তামিলনাড়ুর মাদুরাইয়ের এক রেস্তরাঁ। অবাক না হয়ে চলুন না একবার ঢুঁ মারা যাক।

Mask-Paratha

তামিলনাড়ুর মাদুরাইয়ের রেস্তরাঁ মালিক কেএল কুমার। আর পাঁচজন সচেতন নাগরিকের মতো তিনিও করোনা নিয়ে যথেষ্ট সাবধান। আনলক ওয়ানে রেস্তরাঁ খোলার পর বিশেষজ্ঞদের পরামর্শমতো তিনি আরও সাবধানে বিক্রিবাটা করছেন। কিন্তু তাঁর নজরে আসে সাবধান মানুষের ভিড়ে কিছু সংখ্যক অসচেতন মানুষও রয়েছেন। যাঁরা রেস্তরাঁয় এসে আচমকা খাবার নেওয়ার জন্য হাত বাড়িয়ে দিচ্ছেন। উর্ধ্বমুখী করোনা গ্রাফ দেখা সত্ত্বেও যাঁরা পরিচ্ছন্নতা নিয়ে এতটুকুও চিন্তিত নন। হাজারবার বলে কোনও বদল আসেনি তাঁদের। তাই একটু অন্যরকম পদক্ষেপ নেন কেএল কুমার।

Mask-Paratha

[আরও পড়ুন: শক্তিগড়ের সঙ্গে প্রতিযোগিতায় টেকা গেল না, বন্ধের পথে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ‘মিষ্টি হাব’]

রেস্তরাঁ মালিক ভাবেন খাবারের মাধ্যমে সকলের সচেতনতা বাড়ানোর চেষ্টা করবেন। সেই অনুযায়ী তিনি মাস্ক পরোটা, করোনা ভাইরাসের আকারের ধোসা তৈরি করতে শুরু করেন। রেস্তরাঁ মালিকের আশা, এই ধরনের খাবারদাবার দেখলে সাধারণ মানুষ হয়তো একটু সচেতন হবেন। আবার বৈপরীত্য সাধারণ মানুষের একঘেয়েমি কাটাবে বলেও মনে করেন তিনি। লকডাউনের সময় বন্ধ রাখতে হয়েছিল রেস্তরাঁ। আনলক পর্বে রেস্তরাঁ খুলেছে। খাদ্যরসিকরা আনাগোনা করছেন ঠিকই। তবে বিক্রি কমেছে বেশ খানিকটা। এই পরিস্থিতিতে মেনুর অভিনবত্ব ক্রেতার সংখ্যা কিছুটা হলেও বাড়াতে পারে বলেই আশা রেস্তরাঁ মালিকের।

Mask-Paratha

[আরও পড়ুন: বাজারে আসছে ‘ভাইটালিটি সন্দেশ’, ২৫ টাকায় সারবে একুশ অসুখ! দাবি প্রস্তুতকারকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে