Advertisement
Advertisement

Breaking News

New Year special menu at railways restaurant in Ganges

হাওড়ায় গঙ্গার পশ্চিমে রেলের কোচে রেস্তরাঁ, নতুন বছরকে স্বাগত জানাতে মেনুতে বিশেষ চমক

লিলুয়া ওয়ার্কশপ থেকে আনা হচ্ছে পুরনো কোচ।

New Year special menu at railways restaurant in Ganges । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:December 19, 2022 5:07 pm
  • Updated:December 19, 2022 5:07 pm

সুব্রত বিশ্বাস: গা ঘেঁষে কলধৌত গঙ্গা। ওপারে কলকাতার রাত জাগা আলো-আঁধারি। ঠিক এমনই পরিবেশ এবার ট্রেনের কামরাতে বসেই দেখা যাবে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনে ‘রেল কোচ রেস্টুরেন্ট কাম ফুড অ‌্যান্ড স্টল’ তৈরি করছে রেল। এবার হাওড়া নিউ কমপ্লেক্সের সামনে গঙ্গার ধারে এই প্রকল্পে তৈরি হচ্ছে আধুনিক মানের রেস্টুরেন্ট। আস্ত পুরনো কোচের ভিতরই তৈরি হবে এই রেস্তরাঁ। লিলুয়া ওয়ার্কশপ থেকে আনা হচ্ছে পুরনো এই কোচ। বাইরের অবয়ব অপরিবর্তিত রেখে অভ‌্যন্তরীণ সব কিছুই বদলে ফেলা হবে। চেয়ার, টেবিলে আনা হবে আধুনিকতা। তবে রেলের সব রকমের আস্বাদ পাওয়া যাবে তার চালচিত্রে।

চাইনিজ থেকে দক্ষিণী, বিরিয়ানি থেকে শুরু করে সব ধরনের খাবারের আস্বাদ নিতে নিতে জানালা দিয়ে দেখা যাবে স্রোতস্বিনী গঙ্গাকে। নৌকো থেকে লঞ্চ, তাতে নিত‌্যযাত্রীদের যাতায়াত, রবীন্দ্র সেতু, বিদ‌্যাসাগর সেতু দুই ব্রিজের মনোমুগ্ধকর দৃশ্যের পাশাপাশি কলকাতার অফিসপাড়ার আলোর রোশনাই সবই দেখা যাবে ওই রেস্টুরেন্ট কোচ থেকে।

Advertisement

[আরও পড়ুন: একেই বলে প্রেম! প্রতি সেকেন্ডে দু’টিরও বেশি বিরিয়ানি অর্ডার করেছেন ভারতীয়রা]

হাওড়ার ডিআরএম বলেন, “টেন্ডার হয়েছে। দু-একদিন বাদেই তা তুলে দেওয়া হবে বেসরকারি সংস্থার হাতে। আগামী বছরে এই উপহার পাবেন মানুষ।” তিনি আরও বলেন, “এখানে শুধু যাত্রীরাই আসবেন রসনা তৃপ্তি করতে তা নয়, বাইরে সাধারণ মানুষও এই রেস্তরাঁয় এসে খাবার খেতে পারবেন।”

Advertisement

গঙ্গার পাড় ঘেঁষে এই রেস্টুরেন্টকে নান্দনিকভাবে সাজানো হবে। তবে একেবারে রেল ভ্রমণের আস্বাদ যাতে মেলে সেজন‌্য কোচটি দাঁড় করানো থাকবে একেবারে নির্মিত প্ল‌্যাটফর্মের পাশে। সিগন‌্যাল থেকে বাগান, বাগানে আলোর খেলা, ঝরনা সবটাই নান্দনিকভাবে সাজানো হবে।

[আরও পড়ুন: বড়দিনের আগে দুঃসংবাদ, উৎসবের মরশুমে এবার আরও দামি হচ্ছে কেক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ