ad
ad

Breaking News

Prepares Apple Rabri to satiate your sweet cravings

মিষ্টি খেতে ভালবাসেন? কম সময়ে বাড়িতেই তৈরি করুন আপেল রাবড়ি, রইল রেসিপি

জেনে নিন আপেল রাবড়ি তৈরিতে কী কী প্রয়োজন।

Prepares Apple Rabri to satiate your sweet cravings, here are recipe for you । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:October 17, 2021 4:23 pm
  • Updated:October 17, 2021 4:27 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজো (Durga Puja 2021) শেষ। আবার জীবনের চেনা ছন্দে ফেরার পালা। অনেকেই যোগ দিতে হয়েছে কাজে। তবে উৎসবের মরশুম এখনও পুরোপুরি শেষ হয়ে যায়নি। আর বাঙালির কাছে উৎসব মানে পেটপুরে খাওয়াদাওয়া ছাড়া যে কিছুই নয়, তা আর নতুন করে বলার কি আছে? বাঙালির মিষ্টিপ্রেমও অজানা নয়। আপনিও কি মিষ্টিপ্রেমীদের তালিকায় পড়েন? তবে বাড়িতেই খুব কম সময়ে আপেল রাবড়ি তৈরি করতেই পারেন। আপনার জন্য রইল রেসিপি।

উপকরণ
আপেল – ৩টি
সরযুক্ত দুধ – ২ লিটার
ছোট এলাচ গুঁড়ো – ১ চামচ
বীজ ছাড়ানো খেঁজুর – ১ কাপ
জল – সামান্য

Apple

[আরও পড়ুন: এবার ঘরেই বানিয়ে ফেলুন বিজয়ার মিষ্টি, রইল রসমালাইয়ের রেসিপি]

পদ্ধতি
প্রথমে পরিষ্কার করে আপেলগুলি (Apple) ধুয়ে নিন। এবার তার খোসা ছাড়িয়ে নিন। ছোট ছোট টুকরো করে নিন। এবার একটা পাত্র নিন। তাতে ঢেলে দিন ২ লিটার দুধ। এবার গ্যাসে বসিয়ে নাড়তে থাকুন। মাঝারি আঁচে দুধ ঘন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এবার ওই দুধের মধ্যে বীজ বের করে রাখা খেঁজুর দিয়ে দিন। তাতে দিন ২ চামচ জল।

দুধ ঘন হয়ে গেলে তে ছোট এলাচের গুঁড়ো মিশিয়ে দিন। ঘন দুধের মধ্যে কিছুটা আপেল কুঁচি দিয়ে দিন। তবে পুরোটা দেবেন না। যতক্ষণ না দুধ একেবারে ক্রিমের আকার নিচ্ছে, ততক্ষণ নাড়তে থাকুন। এবার গ্যাস বন্ধ করে দিন। এবার বাকি থাকা আপেল কুঁচি দুধে ঢেলে দিন। উপরে ছড়িয়ে দিতে পারেন কাজুবাদাম, কিশমিশ, পেস্তা। না দিলেও কোনও ক্ষতি নেই। ব্যস! তাতেই তৈরি আপেল রাবড়ি। এবার আপনার প্রিয়জনকে পরিবেশন করুন। উৎসবের মরশুমে আপেল রাবড়ি (Apple Rabri) যে সকলের মন ভাল করে দেবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

Apple-Rabri

[আরও পড়ুন: ফুচকার ভিতরে আলু নয়, রয়েছে বাটার চিকেন! স্বাদ কেমন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ