BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বাঙালির রসনা তৃপ্তিতে নতুন বছরে ‘মেন ল্যান্ড চায়না’র উপহার সি ফুড, খরচ কত?

Published by: Sulaya Singha |    Posted: January 23, 2021 8:01 pm|    Updated: January 23, 2021 8:10 pm

Sea Food Festival has started at Main Land China, see details | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কন্টিনেন্টাল হোক বা মোঘলাই, খাঁটি বাঙালি খাবার কিংবা চাইনিজ, ভোজনরসিক বাঙালি সবেতেই রয়েছে। নতুন খাবার চেখে দেখার সখ বাঙালির  চিরন্তন। আর সেই স্বাদের চাহিদাকে উসকে দিতে শহরে শুরু হয়েছে ‘সি ফুড ফেস্টিভ্যাল’। মানে করোনা আবহে সমুদ্র শহরে ঘুরতে না গিয়ে কলকাতায় বসেই পেয়ে যাবেন অথেনটিক সি ফুডের স্বাদ। এমন সুযোগই করে দিচ্ছে মেন ল্যান্ড চায়না।

শহরবাসীর রসনা তৃপ্তির অন্যতম ফেভারিট ডেস্টিনেশন মেন ল্যান্ড চায়না। নামী এই চাইনিজ রেস্তরাঁতেই গত ১৯ জানুয়ারি শুরু হয়েছে সি ফুড ফেস্টিভ্যাল। যার নাম শুনলে তো বটেই, পরিবেশন দেখলেও জিভে জল আসতে বাধ্য। পরিবার কিংবা বন্ধু-বান্ধবদের সঙ্গে এই ফেস্টিভ্যালে গেলে কী কী ডিশ খাওয়ার সুযোগ পাবেন? চলুন দেখে নেওয়া যাক।

[আরও পড়ুন: বিদেশে পাড়ি দিল জয়নগরের মোয়া, মিষ্টি স্বাদের সুরক্ষায় উঠল হাব তৈরির দাবিও]

থাই স্টাইল্ড ফিশ কেকস, ক্রিসপি বম্বে ডাক উইথ স্রিরাচা, ক্রিসপি স্কুইড উইফ বার্ডস আই চিলি, কারি লিভস। কী? নামগুলো শুনে খিদে দ্বিগুণ হয়ে গেল তো? হওয়ারই কথা। আর এসব যদি হয় কোনও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফের হাতে তৈরি, তাহলে তো কথাই নেই। কাঁকড়া খেতে ভালবাসেন? তাহলে ‘দ্য ফ্রায়েড ক্ল ক্র্যাব উইথ সাম্বাল সালসা’ মুখে পড়তেই আপনার জিভও সালসা ডান্স করে উঠতে বাধ্য।

আরে দাঁড়ান দাঁড়ান! এবার তো মেন কোর্সের পালা। গরম গরম সি ফুড করিয়েন্ডার স্যুপের স্বাদ নিতে নিতেই মেন কোর্স হিসেবে আপনার সামনে হাজির হয়ে যাবে ফিশ উইথ অরেঞ্জ অ্যান্ড ব্ল্যাক বিনস। এই ডিশটির প্রথম দর্শনে খেতে ইতস্ততও বোধ করতে পারেন। কেন? এর অপূর্ব গার্নিশিংয়ের জন্য। সেখানেই যেন অর্ধেক পেটপুজো সারা! বাকিটা মন ভাল করে দেবে এর অসামান্য অথেনটিক স্বাদ। এছাড়াও অর্ডার করতে পারেন স্টিমড্ ভেটকি কিংবা স্লাইসড লাইন পার্চ উইথ চিলি সিনেমন সসের মতো সব সুস্বাদু পদ।

[আরও পড়ুন: ফুটন্ত চা’য়ে গলা মাখন, স্বাদ কেমন? ভাইরাল ভিডিওয় সরগরম নেটদুনিয়া]

খাবারের গুণগত মান নিয়ে কখনওই আপস করে না এই মেন ল্যান্ড চায়না। আর ফেস্টিভ্যাল মানে তো আরওই স্পেশ্যাল। তাই সি ফুডের দুনিয়ায় ডুব দিতে ৩১ জানুয়ারির মধ্যে পৌঁছে যেতেই পারেন শহরের যে কোনও মেন ল্যান্ড চায়নার শাখায়। দু’জনের খাবারের খরচ আনুমানিক ১৮০০ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement