BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

হাতে পছন্দের পানীয়, পাতে তুরস্কের খাবার, সপ্তাহান্তে ডিনার সারতে চলে আসুন এই রেস্তরাঁয়

Published by: Sucheta Sengupta |    Posted: April 25, 2021 9:56 pm|    Updated: April 25, 2021 9:59 pm

An Images

সুলয়া সিংহ: গ্রীষ্মের সন্ধে। হু হু বাতাস না বইলে মোটেই মনোরম নয়, বরং খানিক বিরক্তিদায়কই। কিন্তু ভাবুন তো, বহুতলের একেবারে উঁচুতে খোলা ছাদে এমন দূরত্বে দাঁড়িয়ে আপনি যে হাত বাড়িয়েই যেন আকাশ ছুঁতে পারেন! তাহলে কি আর গ্রীষ্মকালের সন্ধে একটু উপভোগ করবেন না? করবেন নিশ্চয়ই, অনেকটাই করবেন। আর ছুটির সন্ধে আরও মনোরম করে তুলতে হাতছানি দিচ্ছে রুফটপ রেস্তরাঁ – আনপ্লাগড কোর্টইয়ার্ড (Unplugged Courtyard)। চাইলে হাতে ওয়াইন গ্লাস নিয়ে খোলা ছাদে গোটা শহর দেখতে দেখতে কাটিয়ে ফেলতেই পারেন রাত্রিও। আবার বহির্দৃশ্য যদি একঘেয়ে লাগে, তবে ভিতরে নরম আলোর নিচে এসে বসুন, গল্পগুজব করুন। সেই ব্যবস্থাও রয়েছে। মোট কথা, তীব্র গরমে দিনশেষে আপনাকে দু’দণ্ড আরাম দেওয়ার হরেক ব্যবস্থা নিয়ে নতুন করে সেজে উঠেছে গোল্ডেন পার্ক হোটেলের এই রেস্তরাঁ, চালু হয়েছে নয়া জোন – Terrazza.

একদিকে ভিক্টোরিয়া মেমোরিয়াল, আরেকদিকে শহিদ মিনার, চোখ ওইদিকে ঘোরালে নজরে আসবে বিড়লা তারামণ্ডল। মোট কথা, কলকাতার সবকটি দ্রষ্টব্য স্থানের উপরই একঝলকে চোখ বুলিয়ে নিতে পারবেন। কিন্তু দিনশেষের ক্লান্তি কাটাতে আপনি তো স্বাদেন্দ্রিয়কে একটু অন্যভাবে উজ্জীবিত করতে গিয়েছেন গোল্ডেন পার্ক হোটেলের Terrazzaয়। ফলে পরিবেশের প্রতি প্রাথমিক মুগ্ধতা কাটিয়ে আপনার চোখ অবশ্য খুঁজে বেড়াবে স্পেশ্যাল কিছু মেনু। এবার তাহলে তারই হদিশ দেওয়া যাক।

[আরও পড়ুন: IPL মরশুমে খাওয়ার পাতেও ক্রিকেট! ঢুঁ মারতেই পারেন শহরের এই রেস্তরাঁগুলিতে]

স্টার্টারে ওয়াটার চেস্টনাট কিংবা টেম্পুরা, তন্দুর মসালা মাশরুম কিংবা ওয়ালনাট লেবানি – হালকা খিদে মেটাতে একেবারে নতুন স্বাদের সম্ভার। ওপেন এয়ার এই রেস্তরাঁর বিশেষত্ব – তুরস্কের খাবারদাবার। আদানা কাবাব কিংবা ল্যাম্ব স্টু উইথ টার্কিশ রাইস বা মাসামন কারি একবার জিভে ঠেকালেই ভরপেট না খেয়ে উপায় থাকবে না। তুরস্কের যে কোনও আমিষ পদের মূল উপকরণ ভেড়ার মাংস। আদানা কাবাব ভেড়ার মাংসকে লেবানিজ কয়েকটি উপকরণ দিয়ে গ্রিল করে তৈরি হয়। এমন কাবাব আপনি যে অন্য কোথাও আগে খাননি, তা হলফ করে বলা যায়। ডেজার্টেও তুরস্কের ছোঁয়া – ল্যাম্ব অ্যান্ড পাইনঅ্যাপল মাসামন কারি। ছোট ছোট মাংসের টুকরোয় আনারস দিয়ে থাই রেসিপি মিশিয়ে রান্না করা হয় এটি। স্যালাড খেতে চাইলে তাতেও তুরস্কের স্বাদ মিলবে।

এবার পানীয়ের মেনুতে একবার চোখ বোলানো যাক। হাজারও ককটেল – বিট দ্য হিট (Vodkaর সঙ্গে বিটরুট জ্যুস, ধনে, লেবুর রস মিশ্রিত পানীয়), গোল্ড রাশ (ফ্রেশ প্লাম, রোজমেরি মিশ্রিত Vodka), মেরি পিকফোর্ড (আনারস, আপেল জ্যুসের সঙ্গে Rum মিশিয়ে তৈরি) ছাড়াও রয়েছে একাধিক ভিন্ন ভিন্ন স্বাদের পানীয়।

[আরও পড়ুন: ‘চিংড়ি চিজ চুরমুর’ থেকে ‘কষা মাংস’, পয়লা বৈশাখে সব পাবেন ‘লর্ড অফ দ্য ড্রিঙ্কস’-এ]

ওহো! এতরকম খাবার-পানীয়ের হদিশ দিয়ে ঠিকানাটাই তো জানানো হল না। Terrazzaয় আসতে হলে সোজা চলে আসতে হবে হো চি মিন সরণিতে। ১৩, হোটেল গোল্ডেন পার্কের একেবারে রুফটপে আপনার জন্য পাত সাজিয়ে অপেক্ষা করছে খোলা ছাদের এই রেস্তরাঁ। বিকেল চারটে থেকে বোর ৪ টে পর্যন্ত যত খুশি খাওয়াদাওয়া করুন, আনন্দ করুন। মাথা পিছু পকেট থেকে খরচ হবে ১৪০০ টাকা। কিন্তু আনন্দ – অফুরন্ত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement