BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মিষ্টি তৈরির প্রধান উপাদান বিস্কুট! অতিথিদের চমকে দিতে রইল সহজ ৪ রেসিপি

Published by: Akash Misra |    Posted: September 4, 2021 9:04 pm|    Updated: September 4, 2021 9:06 pm

Try this easy sweet recipe with Biscuit | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিরোনাম পড়ে নিশ্চয়ই চমকে উঠেছেন। ভাবছেন বিস্কুটের মিষ্টি (Biscuit Sweets) আবার কি! ব্যাপারটা একটু খুলে বলা যাক। রান্নাঘরে তো আজকাল এক্সপেরিমেন্ট চলতেই থাকে। অতিথিদের চমকে দিতে নতুন নতুন রেসিপির খোঁজও শুরু হয়ে যায়। সেই ব্যাপারটাকে সহজ করতেই এবার হাজির বিস্কুটের কিছু রেসিপি (Recipe)।

বিস্কুট বল– আপনার পছন্দ মতো দু’প্যাকেট বিস্কুট বেছে নিন। এ ব্যাপারে বেছে নিন মিষ্টি বিস্কুটই। আর লাগবে, হাফ কাপ কনডেন্সড মিল্ক, কুচনো বাদাম, এক টেবিল চামচ কোকো পাউডার, হাফ কাফ চকোলেট সিরাপ।

বিস্কুটকে ভাল করে ক্রাশ (crush) করে নিন। তার মধ্যে মিশিয়ে দিন কনডেন্ডস মিল্ক, বাদাম কুচনো, কোকো পাউডার। ভাল করে মেখে নিন। তারপর ছোট ছোট বল বানিয়ে ফেলুন। উপরে বাদাম কুচি দিয়ে সাজিয়ে দিলেই হাজির নতুন এক আইটেম।

[আরও পড়ুন: Junk food-এ আর ‘না’ নয়, সুস্বাদু Pizza খেয়েই এবার মেদ ঝরান!]

বিস্কুট বরফি

আপনার পছন্দ মতো দু’প্যাকেট বিস্কুট বেছে নিন। এই রেসিপির ক্ষেত্রে বেছে নিন মিষ্টি বিস্কুটই। ১ কাপ ঘি, ২ কাপ বেসন, ১ কাপ চিনি গুঁড়ো ও বাদাম।

একটি পাত্রে ঘি গরম করে তার মধ্যে বেসন দিয়ে দিন। ভাল করে নাড়িয় নিন। বেসন বাদামি রং ধরলে, তারমধ্যে চিনি গুঁড়ো দিয়ে ভাল করে মিশিয়ে দিন। হালকা আঁচ দিয়ে এরপর বাদাম কুঁচি দিয়ে দিন। ঠান্ডা হলে বরফির মতো আকারে কেটে নিয়ে পরিবেশন করুন। ইচ্ছে করলে এর মধ্যে কোকো পাউডারও দিতে পারেন।

বিস্কুট ক্ষীর

আপনার পছন্দ মতো দু’প্যাকেট বিস্কুট বেছে নিন। এক্ষেত্রেও বাছুন মিষ্টি বিস্কুট। পরিমাণমতো দুধ, চিনি, কয়েক টুকরো এলাচ, পরিমাণমতো কাজু ও কিশমিশ।

দুধ ভাল করে ফুটিয়ে নিন। এরপর দুধের মধ্যে পরিমাণমতো চিনি মিশিয়ে দিন। আবার ফুটিয়ে নিন দুধ। তারপর এরমধ্যে ক্রাশ করা মিষ্টি বিস্কুট ঢেলে দিন। ভাল করে নাড়তে থাকুন। এলাচ, কুচনো বাদাম, কিশমিশ, কাজু দিয়ে দিয়ে ঠান্ডা করুন। তৈরি আপনার বিস্কুট ক্ষীর।

[আরও পড়ুন: Fanta Omelette এখনও খাননি? Viral Recipe মিস করবেন না]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement