BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার বাসি রুটি দিয়েই তৈরি করে ফেলুন নতুন ৩ টি পদ, রইল সহজ রেসিপি

Published by: Akash Misra |    Posted: March 7, 2022 4:27 pm|    Updated: March 7, 2022 5:47 pm

Try this roti recipe at your home | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতের বেলা রুটি বেশি হয়ে গিয়েছে? ভাবছেন এত রুটি করবেন? নো চিন্তা। বাসি রুটি ফেলে না দিয়ে বরং রুটি দিয়ে তৈরি করে ফেলুন নতুন কিছু পদ। রইল সহজ রেসিপি।

রুটি নুডলস

ভাবছেন রুটি দিয়ে নুডলস হবে কি করে? শুনতে অদ্ভুত লাগলেও স্বাদে কিন্তু দারুণ এই রুটি নুডলস। ৫-৬টা রুটি নিয়ে প্রথমে সরু সরু করে কেটে নিন। নুডলসের মতো করে। এবার কড়াইতে সামান্য তেল নিয়ে পিঁয়াজ ও রসুন কুচি দিয়ে হালকা করে ভেজে নিন। এরপর ক্যাপসিকাম, গাজর, সেদ্ধ চিকেন দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করে নিন। আন্দাজমতো মতো নুন ও গোলমরিচ দিয়ে দিন। তারপর এর মধ্যে টম্যাটো সস, চিলি সস, ভিনিগার ও সয়া সস দিয়ে ভাল করে নাড়িয়ে নিন। এবার রুটিগুলি দিয়ে নাড়াচাড়া করুন। ইচ্ছে করলে এর মধ্যে ডিম দিয়ে ভেজেও নিতে পারেন। ব্রেকফাস্টে এই রুটি নুডলস কিন্তু বেশ ভাল লাগবে খেতে।

[আরও পড়ুন: স্বাদেও ভাল, স্বাস্থ্যের পক্ষেও ভাল, সহজেই তৈরি করুন সজনে ফুলের বড়া, রইল রেসিপি]

রুটি চিপস

অনেকেই চিপস জাতীয় খাবার খেতে ভাল বাসেন। চা বা কফির সঙ্গে চিপস খেতে কিন্তু ভালই লাগে। তবে এবার আলুর চিপসের পরিবর্তে রুটির চিপস বানিয়ে নিতে পারেন। রুটি চিপস তৈরি করা কিন্তু বেশ সহজ। চার পাঁচটা রুটি নিয়ে তিন কোনা আকারে কেটে নিন। একটি পাত্রে মাখন, রসুন, প্যাপরিকা, নুন, গোলমরিচ, ভাজা জিরের গুঁড়ো ও লেবুর রস নিয়ে ভাল করে ফেটিয়ে নিন। এরপর একটি বেকিং ট্রে-তে রুটির টুকরোগুলি ছড়িয়ে তার উপর বানিয়ে রাখা মিশ্রণটি ব্রাশ করে পাঁচ মিনিট বেক করে নিন। তৈরি আলুর চিপস। ট্যামাটো সসে ডুবিয়ে চায়ের সঙ্গে মুখে পুরে নিন মুচমুচে আলুর চিপস।

রুটির পিঠে
রুটির পিঠে তৈরি করা অত্যন্ত সহজ। বাড়িতে গুড় থাকলে প্রথমে তা গলিয়ে নিয়ে তরল করে নিন। এবার গুড়ের মধ্যে রুটির দু’পিঠ ভাল করে ডুবিয়ে নিন। বাজার থেকে আনা খোয়া ক্ষীর নিয়ে ভিতরে ক্ষীরের পুর ভরে দিন। এরপর রোলের মতো করে রুটিকে ভাজ করুন। তৈরি আপনার রুটির পিঠে।

[আরও পড়ুন: চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলুন আলু টিক্কি, রইল সহজ রেসিপি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে