BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলুন আলু টিক্কি, রইল সহজ রেসিপি

Published by: Akash Misra |    Posted: February 22, 2022 8:52 pm|    Updated: February 22, 2022 8:52 pm

Try this Recipe at your Home | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলুর প্রতি বাঙালিদের একটি বেশিই প্রেম। সব কিছুতেই আলু চাই-ই চাই। মাছে আলু, মাংসে আলু, এমনকী, ঘি-আলুভাতে তো অনেকরই ফেভারিট খাবার। তাই আলু নিয়ে এক্সপেরিমেন্ট করতে কখনই পিছপা পা হন না বাঙালিরা। তাই যারা নতুন নতুন খাবারের স্বাদ পেতে চান, তাঁরা অনায়াসে বাড়িতেই বানিয়ে নিতে পারেন আলু টিক্কি। রইল সহজ রেসিপি (Easy Recipe)।

যা লাগবে-
আলু ৪ টে, লঙ্কা ১টি, পিঁয়াজ ১টা, ছোট করে কাটা, আদা ও রসুন বাটা ১ চামচ হলুদ ও লঙ্কা গুঁড়ো ১/২ চামচ, জিরে ও আমচুর গুঁড়ো ১/২ চামচ, নুন আন্দাজ মতো, ধনেপাতা পরিমাণ মতো, কর্ন ফ্লাওয়ার ২ চামচ, তেল পরিমাণ মতো।

তৈরি করুন এভাবে-

প্রথমে কড়াইতে সামান্য তেল দিয়ে পিঁয়াজ কুচো ভেজে নিন। এর পর ওই তেলেই আলু ও কর্ন ফ্লাওয়ার বাদে অন্যসব উপকরণ দিয়ে দিন একে একে। উপকরণগুলি ভাল করে কষতে দিন। মিশ্রণ একটু কষে এলে এর মধ্যে আলু দিয়ে দিন। তারপর এক চামচ কর্ন ফ্লাওয়ার জলে গুলিয়ে এর মধ্যে ঢেলে দিন। ভাল করে নেড়ে নিন।

[আরও পড়ুন: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে ফেলুন পিঁয়াজকলির পরোটা, রইল সহজ রেসিপি ]

মিশ্রণটি কিছুটা ঠান্ডা হয়ে এলে ছোট ছোট গোল আকারের আলুর বল তৈরি করুন। একটু চ্যাপটা করে নিন উপর থেকে। এ বার আরেকটি পাত্রে নতুন করে সামান্য তেল গরম করে তাতে আলুর বলগুলি অল্প করে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে আলু টিক্কি। সঙ্গে পুদিনার আর লঙ্কার চাটনি বা টম্যাটো সস খেতে পারেন। চা কফির সঙ্গে আলুর টিক্কি কিন্তু জমে যাবে।

[আরও পড়ুন: জ্বর থেকে উঠে দুর্বল? শক্তি ফেরাতে খেতে পারেন সবজি-মুরগির ঝোল, রইল সহজ রেসিপি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে