BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোয় অভিনব পেটপুজো, কলকাতার এই রেস্তরাঁয় খাওয়া যাবে মাস্ক পরেই!

Published by: Sulaya Singha |    Posted: October 17, 2020 10:33 pm|    Updated: October 18, 2020 9:30 pm

Wear mask while eat food, experience it in this restro in South Kolkata | SangbadPratidin

সুলয়া সিংহ: OMG! মুখের সামনে চলে আসছে লোভনীয় সব চাইনিজ ডিশ। আর মুখে মাস্ক পরেই তা একের পর এক খেয়ে চলেছেন ভোজনরসিকরা। পুজো পরিক্রমায় বেরিয়ে কোনও রেস্তরাঁয় ঢুকে এমন দৃশ্য দেখে ঘাবড়ে যাবেন না কিন্তু! কারণ, এমনই অভিনব ব্যবস্থা করেছে তিলোত্তমারই একটি রেস্তরাঁ। যেখানে সচেতনতার বার্তা দিয়ে মাস্ক পরেই খাবার খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

restro

নিশ্চয়ই বলবেন, এ আবার কীভাবে সম্ভব? আসলে বিশেষ ডিজাইনেই তৈরি হয়েছে মাস্ক। যাতে একবার সেটি মুখে পরে নিলে না খুলেও খাবার খাওয়া যায়। শুধুমাত্র মাস্কের উপর থাকা চেনটি খুললেই কাজ শেষ। এবার ইচ্ছে মতো খাবার খান এবং হাঁচি বা কাশি পেলে প্রয়োজনে চেনটি টেনে দিন। সাধারণকে সচেতন করতে এমনই অভিনব প্রয়াস দক্ষিণ কলকাতার চাইনিজ রেস্তরাঁ ‘ওকিস’ (Wok’ies)-এর। শনিবার ১৫ ফুট লম্বা একটি সুবিশাল মাস্ক বানিয়ে এই বিশেষ পদ্ধতির সূচনা করলেন রেস্তরাঁর কর্ণধার সৌম্যশ্রী সেনগুপ্ত।

[আরও পড়ুন: মুচমুচে ‘চিকেন পোটলি’র নাম শুনেছেন? সপ্তাহান্তের ছুটি উপভোগ করুন ভিন্ন এই স্বাদে]

restro

গ্রীষ্ম, বর্ষা পেরিয়ে এসেছে শরৎকাল। শনিবারই শুরু হয়েছে নবরাত্রি। চারদিকে উৎসবের আমেজ। কিন্তু এরমধ্যেও কমেনি করোনার প্রকোপ। বরং পুজোর প্রাক্কালে বেড়েই চলেছে সংক্রমণ। তবে পুজো পরিক্রমায় বেরিয়ে পেটপুজো হবে না, এমনটা তো সম্ভব নয়। সে কথা মাথায় রেখেই এই অভিনব প্রয়াস। সৌম্যশ্রী সেনগুপ্ত বলছিলেন, “পুজোয় বেরিয়ে তো পেটপুজো মানুষ করবেনই। কিন্তু ভুরিভোজ করতে এলে আমাদের মাস্ক খুলতেই হয়। আমরা সচেতনতার বার্তা দেওয়ার চেষ্টা করছি যে মাস্ক না খুলেও খাওয়া যায়। শুধু চেনটা খুললেই মাস্ক নামানোর প্রয়োজন নেই। মাস্ক পরেই আপনারা খেতে পারবেন। মাস্ক পরুন, ঘুরুন, পেটপুজো করুন, সুস্থ থাকুন- রেস্তরাঁর মেন গেটে বিরাট মাস্ক টাঙিয়ে এই বার্তাই আমরা দিচ্ছি।”

restro

দাঁড়ান আরও একটি লোভনীয় ব্যাপার আছে। পুজোর সময় এই রেস্তরাঁয় খেতে গেলে পাবেন বিশেষ ছাড়। কর্ণধার জানাচ্ছে, বিভিন্ন রেস্তরাঁ ইন্ডিয়ান, চাইনিজ, কন্টিনেন্টাল- সব ধরনের খাবারের উপরই বিশেষ ছাড়ের ব্যবস্থা করে থাকে। ‘ওকিস’ও করেছে। ৯৯৯ টাকায় আনলিমিটেড খাবার-দাবার পাবেন ভোজন রসিকরা। তাহলে আর চিন্তা কী, রবীন্দ্র সরোবর চত্বরে গেলে অভিনব অভিজ্ঞতা পেতে ঢুঁ মারতেই পারেন ‘ওকিস’-এ।

[আরও পড়ুন: ফ্রিজে রাখার পরেও নষ্ট হয়ে যাচ্ছে পনির? এই ৪ টিপস কাজে লাগিয়ে রাখুন তরতাজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে