১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কম খরচে শহরের রেস্তরাঁয় সারুন ইফতার, রইল খোঁজ

Published by: Sandipta Bhanja |    Posted: May 24, 2019 9:35 pm|    Updated: May 24, 2019 9:48 pm

Where to get Iftar Thali in this Ramadan, here is tips for you

সোমনাথ লাহা:  পবিত্র রমজান মাসে সারাদিন উপবাস তথা রোজা রাখার পর মুসলিম ধর্মাবলম্বী মানুষজন সূর্যাস্তের সময় যে খাবার গ্রহণ করে তাকেই বলা হয় ইফতার।  মূলত ইফতারে ফল-মূল, ছোলা, বিভিন্ন ভাজাভুজি (যেমন-পিঁয়াজি, পকোড়া), খেজুর এই সমস্তই থাকে। খাবার সজ্জিত ইফতারের এই থালাকে সাধারণত বলা হয় ‘ইফতার থালি’। চাইলে বাইরে পেতে পারেন এমন ইফতার থালির সন্ধান। এবার এহেন রমজান মাসে এমন ইফতার থালি নিয়ে হাজির কোয়েস্ট মল-স্থিত ‘দেশি স্ট্রিট’ রেস্তরাঁ।

[আরও পড়ুন: খুলল ‘মোতি মহল’-এর দ্বার, ইতিহাসের বিখ্যাত বাটার চিকেন এখন কলকাতায়]

মুসলিম ধর্মাবলম্বী মানুষজন তো বটেই এমনকী, রসনা প্রেমীরাও একবার স্বাদ নিয়ে দেখতে পারেন দেশি স্ট্রিট রেস্তরাঁর এমন জিভে জল আনা ইফতার থালির। রীতিমতো পকেটের খরচেই আপনার মন-প্রাণ ভরে উঠে তৃপ্ততার পরশ পাবেন একথা বলাই যায়। আর যাঁরা কোনওদিন ইফতার থালির স্বাদ নেননি বা পাননি তাঁদের কাছেও অন্যতম রসনার হদিশ নিয়ে হাজির এই থালি। দেশি স্ট্রিট রেস্তরাঁর এই ইফতার থালিতে রয়েছে হরেক রকমের পকোড়া, মশলা চানা, অঙ্কুরিত ছোলা, ফল-মূল, স্যালাডখেজুর। এখানেই শেষ নয়। ইফতারের এই থালির সঙ্গে রয়েছে ডেজার্ট বা মিষ্টি মুখের আয়োজনও। আর তার সঙ্গে শরবতের শীতলতার স্পর্শ।

[আরও পড়ুন: প্রচণ্ড গরমে রান্না সারুন মাত্র ৩০ মিনিটেই, রইল জিভে জল আনা পদের খোঁজ]

এই পুরো ইফতার থালিটির স্বাদ পেতে খরচ পড়বে ১৭৫ টাকা। বলা যায়, পকেটস্থ খরচে এক সুসম্পন্ন সুন্দর আহারের আস্বাদ পাবেন আপনি। তাই চাইলে একবার ঢুঁ মেরে দেখতেই পারেন কোয়েস্ট মল-স্থিত ‘দেশি স্ট্রিট’ রেস্তরাঁয়। আর নিতে পারেন এই ‘ইফতার থালি’-র স্বাদ বন্ধুবান্ধব তথা পরিবার পরিজনদের সঙ্গে। সকাল ১১টা থেকে রাত ১১টার মধ্যে যে কোনও সময়ে এলেই নিতে পারবেন এই ইফতার থালির স্বাদের রসনা। চেখে দেখতে-ই পারেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে