৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জিমে তালা? বাড়িতে শরীরচর্চায় আপনার গুরু হতেই পারেন চিনের এই নাগরিক

Published by: Sucheta Sengupta |    Posted: February 16, 2020 8:52 pm|    Updated: February 16, 2020 8:52 pm

Pat Sangchu in China makes record to run within his flat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণের ভয় বন্ধ স্কুল-কলেজ। ঘরবন্দি সকলে। ঝাঁপ নামিয়ে ফেলেছে পার্লার, জিম, শরীরচর্চা কেন্দ্রগুলিও। কিন্তু রোজ সকালে উঠে ব্যয়াম, ডন-বৈঠক, ট্রেড মিলে দৌড় – এসব তো চাইই চাই। নইলে যে দিনটাই বৃথা যায়। কথায় আছে, ইচ্ছে থাকলেই উপায় হয়। তো জিমখানায় যতই তালা বন্ধ থাক, নিজের শরীরচর্চার উপায় নিজেই খুঁজে বের করেছেন চিনের সাংহাইয়ের বাসিন্দা প্যাট সাংচু। শুধু তাইই নয়, নিজস্ব পদ্ধতিতে তা করে রীতিমতো রেকর্ড গড়ে ফেললেন বছর চুয়াল্লিশের এই ব্যক্তি। পরে নিজেই সোশ্যাল মিডিয়ায় জানালেন নিজের কসরতের কথা।

করোনার কবলে চলে যাওয়া চিনের বিভিন্ন শহরের সাধারণ মানুষজন কার্যত গৃহবন্দি। বাইরে বেরিয়ে কিছু করা মুশকিল। প্যাট তাই জিমের ভরসায় না থেকে নিজের ফ্ল্যাটকেই বানিয়ে নিয়েছেন জিমখানা। ফ্ল্যাটের মধ্যেই প্রায় ছ’ঘণ্টা ধরে দৌড়ে বেরিয়েছেন তিনি। ৬১ কিলোমিটারেরও বেশি দৌড়ে রেকর্ড করে ফেলেছেন। কয়েকদিনের সেই অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। এমনকী নিজের শরীরচর্চার ভিডিও পোস্ট করে তিনি অন্যদের উৎসাহিত করতে চেয়েছেন।

[আরও পড়ুন: করোনা সংক্রমণ রুখতে ‘নোটবন্দি’র পথে চিন, বাজারে আসছে জীবাণুমুক্ত নতুন ইউয়ান]

সংবাদমাধ্যমকে প্যাট জানিয়েছেন, প্রথমে তাঁর ফ্ল্যাটের মধ্যে এভাবে টানা দৌড়তে গিয়ে মাথা ঘুরত। কিন্তু পরে অভ্যেস হয়ে গিয়েছে। ঘরে এবং বাথরুমে তিনি এখন পাক খেয়ে খেয়ে দৌড়েই সকালের ব্যয়ামটা সেরে নেন। এখন তাঁর ইচ্ছে, একবার বাড়ি থেকে বেরতে পারলে ১০০ কিলোমিটার টানা দৌড়ে থামবেন। প্যাটকে দেখে অনেকেই এখন উৎসাহিত। তাঁরা ঘরের মধ্যেই শরীরচর্চার উপায় বের করেছেন। কেউ বাড়ির সিঁড়ি দিয়ে ওঠানামা করছেন, কেউ আবার ছোট সন্তানকে পিঠে বসিয়ে ডন-বৈঠক দিচ্ছেন। করোনার থাবা এড়াতে বাইরে বেরনো বন্ধ তাতে কী? ওই যে সেই প্রবাদ – ইচ্ছে থাকলে উপায় হয়। আর ইচ্ছে থেকে উপায় বের করে নেওয়ার পথপ্রদর্শক প্যাট সাংচু।

[আরও পড়ুন: বাগদাদের মার্কিন দূতাবাস সংলগ্ন সেনা ক্যাম্পে রকেট হামলা, সন্দেহের তির ইরানের দিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement