BREAKING NEWS

২২ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ৫ জুন ২০২০ 

Advertisement

পুজোর আগে কীভাবে সহজেই বদলে ফেলবেন লুক?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 29, 2017 1:48 pm|    Updated: October 2, 2019 1:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজো আসতে হাতে আর মাত্র কয়েকটা দিন। আর পুজো মানেই শুধু খাওয়া দাওয়া কেনাকাটা নয়, পুজো মানে নতুন রূপে সেজে ওঠা। তারজন্য প্রথমেই দরকার নিজের লুক নিয়ে চিন্তা ভাবনা করার। আর লুক নিয়ে আমরা যখনই কিছু ভাবি প্রথমেই মাথায় আসে হেয়ার কাটের কথা। কারণ একটা হেয়ার কাটেই বদলে যেতে পারে আপনার পুরো লুক। কিন্তু সেই হেয়ার কাট অবশ্যই হওয়া উচিত মুখাকৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে। গোল মুখে কোন হেয়ার-কাট করা উচিত ওভাল মুখে ফ্রিঞ্জ কাটাবেন নাকি লেয়ার্স কাটাবেন? এ নিয়েই দ্বিধায় রয়েছেন? বুঝতেই পারছেন না কোন হেয়ার কাটে আপনাকে বেশি মানাবে? এই দ্বিধা কাটাতেই কিছু টিপস দেওয়া হল। এতে পার্লারে গিয়ে আপনাকে আর সমস্যায় পড়তে হবে না।

[পুজোয় নয়, দিওয়ালিতে একাই বড়পর্দায় আসছেন জিৎ]

গোল মুখ :

গোল মুখ হলে কখনই টেনে চুল বাঁধবেন না, এতে মুখ আরও ফোলা লাগবে। অতএব এমন হেয়ার কাট আপনার দরকার যা আপনার গাল ঢেকে দেবে। তাই আপনি কাটাতে পারেন শর্ট ফ্রিঞ্জ।

short fringe

পান আকৃতির মুখ :

যাঁদের মুখ পানাকৃতি তাঁদের কিন্তু চুল কাটানোর ক্ষেত্রে বেশ কয়েকটা সুবিধা রয়েছে। একদিকে যেমন লেয়ার কাটাতে পারেন অন্যদিকে স্টেপ কাটেও বেশ মানাবে আপনাকে। তবে এধরনের মুখের জন্য সেরা বক্স লেয়ার।

box layer

ডিম্ব আকৃতির মুখ :

আপনার মুখের আকার যদি ডিমের আকারে হয় তাহলে অন্যদের থেকে আপনি বেশ লাকি কারণ যেকোনও হেয়ার কাটই আপনার মুখে মানাবে। মিডল পার্টিং করতে পারেন কিংবা একদিকে সিঁথি করে সাইড সোয়েপ্টও করতে পারেন।

[প্রবল চাপের মুখে শেষমেশ বন্ধ ‘পেহেরেদার পিয়া কি’]

লম্বা মুখ :

যাঁদের মুখ আকারে লম্বাটে তাঁদের শর্ট লেয়ার খুবই ভাল লাগবে। তবে শর্ট লেয়ারের পাশাপাশি ছোট যেকোনও হেয়ার কাট মানাবে। লম্বা লেংথের হেয়ার কাট এড়িয়ে চলাই ভাল।

short layer

চৌকো মুখ :

যাদের মুখ চৌকাকৃতি তারা লেয়ার কাট করাতে পারেন। তবে এদের খুব ভাল মানাবে আনইভেন ব্যান্ড কাটে।

aishwarya_rai_hairstyle_68

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement