BREAKING NEWS

২৭ চৈত্র  ১৪২৭  শনিবার ১০ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ঘর সাজাচ্ছেন এই চার সামগ্রীতে? সাবধান! মারাত্মক ভুল করছেন কিন্তু

Published by: Suparna Majumder |    Posted: January 7, 2021 11:21 pm|    Updated: January 7, 2021 11:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘর সাজাতে কার না ভাল লাগে? গেরস্থালি সুন্দর থাকলে ঘরের বাসিন্দাদের মনেও আনন্দ থাকে। সাজগোজের বিষয়ে প্রত্যেকের পছন্দ আলাদা। বাড়ি কী উপকরণে সাজাচ্ছেন, তা কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। কারণ, শুধুমাত্র আপনার পছন্দ আপনার পরিবারের বিপদের কারণ হতে পারে। চোখের সুখে এমন কিছু হয়তো তুলে এনেছেন, যার জন্য আপনার সংসারের শান্তি বিঘ্নিত হচ্ছে। কিছু কিছু বিষয় দেখতে ভাল লাগলেও তা বাড়িতে একেবারেই রাখা উচিত নয়। যেমন-

১) নটরাজ মূর্তি- কথিত আছে, নৃত্য ও সংগীত শিবের সৃষ্টি। শিবের তাণ্ডব নৃত্যের প্রতীক হিসেবেই নটরাজ মূর্তিকে অনেক জায়গায় ধরা হয়। তাণ্ডব ধ্বংসের প্রতীক। তাই ঘরে কিংবা অফিসে নটরাজ মূর্তি না রাখাই ভাল। অবশ্য নৃত্যশিল্পীরা নটরাজ মূর্তিকেই আরাধ্য হিসেবে মানেন।

[আরও পড়ুন: কেন ঘরকে সুগন্ধে ভরিয়ে রাখা উচিত? কারণ জানলে চমকে যাবেন]

২)তাজমহল- বাঙালির নাকি পায়ের তলায় সর্ষে। কিছু সময় পেরিয়ে গেলেই ঘোরার জন্য মনকেমন করে। ভ্রমণরসিক বাঙালির খুবই প্রিয় জায়গা আগ্রার তাজমহল। আর সেখানে গেলে অনেকেই উপহার হিসেবে কিংবা স্মৃতি হিসেবে ছোট্ট ছোট্ট তাজমহলের স্মারক নিয়ে আসেন। কিন্তু মনে রাখতে হবে, তাজমহল যতই সুন্দর হোক আদতে তা সমাধি। তাই বাড়িতে তা রাখা একেবারেই উচিত নয়।

৩) ডুবন্ত জাহাজের ছবি- ছবি দিয়ে গেরস্থালি সাজানোর অভ্যাস অনেকেরই আছে। তবে বাড়িতে যে ছবি রাখুন না কেন ডুবন্ত জাহাজের ছবি রাখবেন না। কথায় বলে, ডুবন্ত জাহাজের ছবি রাখলে অশুভ শক্তিরা প্রশ্রয় পায়। স্বামী-স্ত্রীর সম্পর্কও ভাল থাকে না।

৪) হিংস্র পশুর ছবি বা মূর্তি- কেউ বেডরুমে সিংহের ছবি রাখতে ভালবাসেন, কেউ আবার রয়্যাল বেঙ্গল টাইগারের ছবি ড্রইংরুমে লাগান। বন্য পশুদের ছোট ছোট মূর্তিও দেখা যায়। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এমন হিংস্র পশুদের ছবি বাড়িতে একেবারেই লাগানো উচিত হয়। এতে বাড়িতে রোগভোগ লেগেই থাকে।

TIGER

[আরও পড়ুন: বছর শেষে ছোটখাটো পরিবর্তনেই বাড়িকে দিতে পারেন নয়া লুক, কীভাবে জানেন? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement