২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বছর শেষে ছোটখাটো পরিবর্তনেই বাড়িকে দিতে পারেন নয়া লুক, কীভাবে জানেন?

Published by: Sayani Sen |    Posted: December 27, 2020 6:15 pm|    Updated: December 27, 2020 6:15 pm

Some changes makes your house more attractive before new year ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) পরিস্থিতিতে বাড়ি থেকে বাইরে বেরনো কমে গিয়েছে অনেক। এখন আর প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরনো হয় না বললেই চলে। মার্চ থেকে একটানা এই পরিস্থিতিতে নিশ্চয় আপনারও দমবন্ধ হয়ে আসছে? আর হবে নাই বা কেন? নতুন বছর চলে এল বলে কথা। তবে দমবন্ধ করা পরিস্থিতি থেকে আপনাকে রেহাই দিতে সামান্য বদল। বুঝলেন না তাই তো? বর্ষশেষে আপনার বাড়িতে সামান্য পরিবর্তন আনুন আর দিন নতুন লুক। কীভাবে নতুন রূপ দেবেন, তা বুঝতে পারছেন না তাই তো? আপনার জন্য রইল টিপস।

শহরাঞ্চলে বেশিরভাগ মানুষই ফ্ল্যাটে (Flat) বাস করেন। তাই জায়গা বাঁচাতে অনেকেই সোফা কাম বেড ব্যবহার করেন। তবে নতুন বছরের আগে বাড়িকে নতুন লুক দিতে বড় মাপের খাট কিনে ফেলুন। আপনার বাজেট অনুযায়ী কাঠ কিংবা রড আয়রনের খাট কিনতে পারেন। তাতে দেখবেন ঘরের চেহারা বদলে গিয়েছে অনেকটাই।

Bed

বাড়ির রান্নাঘরে একইরকম দেখতে অনেক বাক্স থাকে। কোনটায় লঙ্কা তো কোনওটায় হলুদ গুঁড়ো রাখা হয় তাতে। আর তাড়াহুড়ো করে রান্নার সময় একইরকম কৌটো হওয়ায় প্রয়োজনীয় মশলা পেতে প্রায় নাজেহাল হতে হয় গৃহিণীদের। এই সমস্যা থেকে নতুন বছরে মুক্তি পেতে চান? সামান্য পরিশ্রমেই সমাধান সম্ভব। সাদা পাতায় মশলার নাম লিখুন। এবার সেই চিরকূট আঠা দিয়ে কৌটোর গায়ে লাগিয়ে দিন। তাতেই দেখবেন মশলার বাক্স চিনতে আর কোনও সমস্যা হচ্ছে না। আর এই স্মার্ট ভাবনাচিন্তা আপনার রান্নাঘরকে যে অন্যরকম লুক দেবেই, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

Labelling the storage boxes

পরবর্তীকালে অন্য কাজে লাগানোর জন্য প্লাস্টিক ব্যাগ (Plastic Bag) গুছিয়ে রাখার অভ্যাস রয়েছে বেশিরভাগ ঘরনির। তবে অগোছালোভাবে রাখা প্লাস্টিক ব্যাগের জন্য আপনার রান্নাঘরকে অপরিষ্কার দেখাতে বাধ্য। নতুন বছরে একটু না হয় গুছিয়ে কাজ করুন। একটি ঢাকনা দেওয়া কৌটো কিনতে পারেন। আর তার মধ্যে প্লাস্টিকের ব্যাগ রেখে ঢাকা দিয়ে দিন। তাতেই দেখবেন রান্নাঘর পেয়েছে নতুন লুক।

Plastic Bag

[আরও পড়ুন: বাস্তু মেনে এভাবে সাজিয়ে তুলুন সন্তানের পড়ার ঘর, ফল মিলবে হাতেনাতে]

নতুন বছরে আপনার জামাকাপড় নষ্ট হওয়া রুখতে আরও একটু সাবধানী হোন। অ্যালুমিনিয়ামের বদলে কাঠের হ্যাঙ্গার (Wooden Hanger) ব্যবহার করতে শুরু করুন। তাতে আপনার আলমারির ভিতরের লুক বদলাবে আবার পোশাকও থাকবে সুন্দর।

Wooden Hanger

নতুন বছর আসছে বলে কথা। তাই বাড়ির শৌচালয়কেও দিতে পারেন নয়া লুক। রোজ রোজ পরিষ্কারের ঝঞ্ঝাট এড়াতে কলের কাছে বড় আয়না রাখা বন্ধ করুন। পরিবর্তে ছোট আয়না (Mirror) দেওয়ালে ঝুলিয়ে দেওয়ার বন্দোবস্ত করুন। আপনার কাজও কমবে আবার পরিষ্কারও থাকবে শৌচালয়।

Mirror

[আরও পড়ুন: ফিরুক অতীতের আভিজাত্য, সহজেই ঘর সাজিয়ে তুলুন ঝাড়বাতির রোশনাইয়ে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে