BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাড়ি বদল করছেন? নতুন জায়গায় যাওয়ার আগে মাথায় রাখুন এই ৫ বিষয়

Published by: Akash Misra |    Posted: March 8, 2022 8:25 pm|    Updated: March 8, 2022 8:30 pm

Follow these tips before you planning for home change | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ি বদল করার প্ল্যান করছেন? ভাবছেন এত মালপত্র কীভাবে সামলাবেন? নো চিন্তা। এই ৫ উপায়েই কমবে ঝক্কি।

১) প্রথমেই হাতে সময় রাখুন। পুরনো বাড়ি ছাড়ার অন্তত এক মাস আগে থেকে অল্প অল্প করে মালপত্র গোছাতে শুরু করুন। আর এ ব্যাপারে প্রথমেই গুছিয়ে নিন কম দরকারি জিনিসপত্র। অর্থাৎ ফুলদানি, বই, ওয়ালম্যাট, ল্যাম্পশেড ইত্যাদি গুলোকে সবার আগে গোছাতে শুরু করুন।

২) বেশ কয়েকটি পিচবোর্ডের বাক্স রেডি রাখুন। এক্ষেত্রে নানা মাপের বাক্স রাখলে তাহলে সুবিধা হবে। বাক্সর মধ্যেই বেছে বেছে মালপত্র রেখে দিন। এক্ষেত্রে ভঙ্গুর জিনিসগুলো একেবারেই আলাদা করুন। বাক্সের মধ্যে লিখেও রাখুন। বইয়ের ক্ষেত্রেও আলাদা বাক্স ব্যবহার করুন।

[আরও পড়ুন: বাড়ির বাথরুমকেই বানিয়ে ফেলুন স্পা উপযোগী! রইল টিপস ]

৩) পুরনো বাড়ি ছাড়া এক দিন আগে ইলেকট্রিকের লোক দেখে, ফ্রিজ, এসি ও অন্যান্য ইলেকট্রিকাল জিনিস খুলে নিন। আর সেদিনই ভাল করে প্যাক করে নিন। এক্ষেত্রে পেশাগত লোকজনকেও নিয়োগ করতে পারেন।

৪) খুব দরকারি জিনিসের জন্য আলাদা ব্যাগ করুন। যা কিনা নতুন বাড়িতে পৌঁছেই দরকার হতে পারে। ইন্ডাকশন আলদা করে নিতে হবে, যাতে পৌঁছে কিছু জল খাবার খেতে হলে অসুবিধা না হয়। এই ব্যাগেই রাখুন প্রয়োজনীও কিছু পোশাক। যাতে নতুন বাড়ি পৌঁছে ঝামেলায় না পরতে হয়।

৫) আসবাসপত্র গোছানোর সময় অবশ্যই মাথায় রাখুন যেন ক্ষতি না হয়। এক্ষেত্রে গাড়িতে মালপত্র তোলার সময় নজরে রাখুন। প্রয়োজনে নরম কাপড় দিয়ে আসবাব কিছুটা মুড়ে নিতে পারেন। আয়নার ক্ষেত্রেও এই নিয়ম মেনে চলুন।

নতুন বাড়ি গোছানোর সময় খেয়াল রাখুন কীভাবে ঘর গোছাবেন। বাড়িতে প্রবেশ করার কয়েক আগেই নতুন বাড়ির ইলেকট্রিক কানেকশন, জলের বিষয়টা খেয়াল রাখুন। প্রয়োজনে প্রতিবেশিদের সাহায্য নিন।

[আরও পড়ুন: হঠাৎ করে ফ্রিজ বন্ধ! এই ৫ উপায়ে সবজি রাখুন তরতাজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে