BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্নানঘরে বিকট গন্ধ? এই ৫ উপায়ে খুব সহজেই দূর করুন এই সমস্যা

Published by: Akash Misra |    Posted: December 21, 2021 4:47 pm|    Updated: December 21, 2021 4:51 pm

Here are easy 5 tips to Clean your Bathroom | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুসজ্জিত ঘর, দারুণ সাজানো অন্দরমহল। কিন্তু যেই না স্নানঘরে ঢোকা অমনি বিকট গন্ধ! এরকম সমস্যায় অনেকেই ভুগে থাকেন। অনেক চেষ্টা করেও বাথরুমের গন্ধ দূর করা যায় না। নানা কেমিক্যাল ব্যবহার করে উলটে আরও খারাপ ফল হয়। তবে জানেন কি? বাড়িতে থাকা জিনিস দিয়েই সহজে পরিষ্কার রাখতে পারেন আপনার স্নানঘর। কীভাবে?

১) বাথরুমকে ফ্রেশ রাখতে মানি প্ল্যান্ট রাখুন। দেখবেন স্নানঘরে দুর্গন্ধ দূর হবে। রাখতে পারেন ক্যাকটাসও। ইচ্ছে করলে ছোট্ট একটা ফুলদানিতে এক গোছা সুগন্ধী ফুল রাখুন। দেখবেন স্নানঘরের বাজে গন্ধ দূর হয়ে যাবে। তবে নিয়মিত ফুলদানির ফুল কিন্তু বদলাতে ভুলবেন না।

২) ভিনিগারের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে নিন। একটি স্প্রেয়ার বোতলে সেই জল ভরে গোটা বাথরুমে স্প্রে করে দিন। সপ্তাহে ৩ দিন করুন এটি। দেখবেন বাথরুম থেকে দুর্গন্ধ দূর হবে।

[আরও পড়ুন: কচুরিপানায় কেরামতি, ঘর সাজানোর জিনিস তৈরি করে তাক লাগালেন বর্ধমানের যুবক ]

৩) দু-চারটে বাঁশের টুকরোকে ভাল করে আগুনে পুড়িয়ে নিন। একটি কাচের পাত্রের উপর সেই পোড়া বাঁশের টুকরো রেখে স্নানঘরের এক কোণায় রেখে দিন।

৪) নিয়মিত ফিনাইল জল দিয়ে বাথরুম পরিষ্কার করে নিন। এতে দুর্গন্ধ দূর হবে সহজে। ফিনাইল জলের মধ্য়ে একটি পাতিলেবুর রস মিশিয়ে নিতে পারেন।

৫) বাথরুমে সুগন্ধী মোম জ্বালিয়ে রাখতে পারেন। এতে আপনার স্নানঘর সব সময়ই ফ্রেশ থাকবে। তবে হ্যাঁ, মোম জ্বালানোর সময় একটু সতর্ক থাকুন। শাওয়ার কার্টন বা তোয়ালে থেকে যেন মোম দূরে থাকে।

স্নানঘরে জল জমতে দেবেন না। দেখে নিন, বাথরুমে জল যাওয়ার জায়গাটি যেন পরিষ্কার থাকে। নিয়মিত বেসিন, শাওয়ার, কমোড পরিষ্কার করুন। মাঝে মধ্যে গরমজল ঢেলে বাথরুমের মেঝে পরিষ্কার করুন। এতে আপনার স্নানঘর থেকে কখনই দুর্গন্ধ ছড়াবে না।

[আরও পড়ুন: বাড়ছে ঠান্ডার দাপট, শীতের পোশাক ব্যবহারের আগে এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে