BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাড়ছে ঠান্ডার দাপট, শীতের পোশাক ব্যবহারের আগে এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন

Published by: Suparna Majumder |    Posted: November 26, 2021 10:10 pm|    Updated: January 20, 2022 7:12 pm

Here is how yiou can maintain Winter Wear | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তুরে হাওয়া শুরু। বাড়ছে শীতের দাপট। সময় এসে গিয়েছে আলমারি কিংবা বক্স খাটের অন্দরে রাখা শীতের পোশাকগুলি বের করার। কিন্তু এতদিন ধরে যে পোশাকগুলি বদ্ধ জায়গায় ছিল, তা বের করেই সঙ্গে সঙ্গে পরে নেবেন না যেন! আগে তা পরিষ্কার করে নেওয়া খুবই জরুরি। সব শীতের পোশাক পরিষ্কার করার নিয়ম কিন্তু এক নয়। পরম যত্নে তা ভাল রাখতে হয়। তবেই না শীতের আমেজে উষ্ণতার ছোঁয়া পাওয়া যায়! এর জন্য কয়েকটি নিয়ম জেনে রাখুন। 

১) উলের তৈরি পোশাক সোয়েটার বা মাফলার দোকানে না দিয়ে বাড়িতে ধোওয়াই ভাল। বিশেষ লিক্যুইড ব্যবহার করতে পারেন, যাতে উলের পোশাক ভাল থাকে। ধোওয়ার পর এমন জিনিস কড়া রোদে শুকোতে দেবেন না। তাতে রং চটে যায়।  

 

[আরও পড়ুন: KMC Election 2021: ফের মেয়রের কুর্সিতে ফিরহাদ? পুরভোটের ফলপ্রকাশের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে তৃণমূল]  

২) অনেকেই লেদারের জ্যাকেট পরতে ভালবাসেন। তার যত্নও সেভাবে নিতে হয়। বছরের সবসময়ই এর খেয়াল রাখতে হয়। এমনিতে ঠান্ডা জায়গায় রাখবেন। মাঝে মধ্যে হালকা রোদে দিয়ে ব্রাশ করে নিতে পারেন। 

৩) লেদারের বা অন্য জ্যাকেটের আরেকটি সমস্যা থাকে। জিপের সমস্য। অনেকদিন আলমারি বা দেরাজে থাকার ফলে জিপের চেন জ্যাম হয়ে যায়। মোম বা তেল দিয়ে একটু ঘষে নিলে ঠিক হয়ে যায়। 

 

৫) শীতের এই সময় লেপ, কম্বল ও কাঁথার কদর বেশি। এগুলির বিশেষ খেয়াল রাখতে হয়। মোটা কম্বল, লেপ রোদে সপ্তাহে একবার রোদে দিয়ে নেবেন। চাইলে লাঠি দিয়ে পিটিয়ে নিতে পারেন। কাঁথার ক্ষেত্রেও তা করবেন। লেপ, কম্বল ও কাঁথার কভারগুলি সার্ফের জলে চুবিয়ে দেবেন। তা কিছুক্ষণ রেখে দেবেন। তারপর কেঁচে নেবেন। এতে ময়লা তাড়াতাড়ি পরিষ্কার হয়। তবে হ্যাঁ, শীতের পোশাক ঘন ঘন ধোবেন না। এতে নষ্ট হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

 

[আরও পড়ুন: ফুলশয্যার রাতে মিলনে ভয়? টেনশন দূর করুন এই ৬ উপায়ে]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে