BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাজি পোড়ানো নাপসন্দ? এবার নাহয় একটু অন্যরকমভাবে কাটান দীপাবলি, রইল টিপস

Published by: Sulaya Singha |    Posted: November 2, 2021 5:15 pm|    Updated: November 2, 2021 7:13 pm

Here are some tips to celebrates this diwali amid Corona Pandemic | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) পরিস্থিতিতে সমস্ত অনুষ্ঠানেই কাটছাঁট হয়েছে। দুর্গাপুজো কাটিয়ে দীপাবলিতেও বাধ সেধেছে কোভিড-১৯। নিয়ম মেনে সবুজ বাজি পোড়াতে হবে। তবে বাজি পোড়াতে না চাইলে কিংবা বাজি না কিনেও একটু অন্যরকম ভাবে আলোর উৎসবে মেতে উঠতেই পারেন। রইল টিপস।

করোনা কালে আপনার আনন্দ কারও অস্বস্তির কারণ হয়ে উঠলে তার মতো খারাপ কিছু আর হবে না। চিকিৎসকদের দাবি, বাজির ধোঁয়ায় যে পরিমাণ দূষণ ছড়ায় তাতে আরও বেশি অসুস্থ হয়ে পড়তে পারেন করোনা রোগীরা। তবে বাংলায় শুধুমাত্র সবুজ বাজি পোড়ানোর ক্ষেত্রেই অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট। 

Firecracker

তবে বাজি পোড়ানো থেকে বিরত থেকে আলোয় সাজিয়ে তুলতেই পারেন বাড়ি। তাই দীপাবলির (Diwali) আগে প্রচুর প্রদীপ কিনে ফেলুন। হাতে তৈরি মাটির প্রদীপে আপনার ঘরকে করে তুলুন আলোকিত। করোনার মতো ভাইরাসের জন্য প্রত্যেকের জীবনে তৈরি হওয়া অন্ধকার কেটে আবার আলোয় ভরে উঠুক পৃথিবী, এই প্রার্থনাতেই না হয় কাটুক আপনার চলতি বছরের দীপাবলি।

Lightended-Diya

 

প্রদীপের পাশাপাশি ফুল দিয়েও সাজাতে পারেন বাড়ি। তাজা ফুলের (Flower) গন্ধে ম-ম করে উঠুক আপনার সুখী গৃহকোণ। ফুলের সাজ আপনার বাড়িকে যেমন সজীব করে তুলবে তেমনই আবার বাজেটের ক্ষেত্রেও বিশেষ সমস্যা হবে না।

Flower

[আরও পড়ুন: দিওয়ালিতে মিষ্টিমুখ হয়ে যাক? আপনার অপেক্ষায় কলকাতার এই ৬ ক্যাফে]

পরিজনদের মুখে হাসি ফোটানোর জন্য উপহার দেওয়ার মতো ভাল আর কিছু হতে পারে না। কিন্তু অতিমারীতে যদি পরিজনদের বাড়ি যাওয়ার প্ল্যান না থাকে তাহলে অনলাইনেই তাঁদের পাঠিয়ে দিতে পারেন উপহার। ই-কমার্স সাইটে ছাড়ে জিনিসপত্র কেনাকাটিতে আপনিও যেমন লাভবান হবেন আবার প্রিয়জনও দেখবেন খুবই খুশি হয়েছেন।

Gift

পরিজনদের সঙ্গে দেখা করতে পারেন রেস্তরাঁয়। দিওয়ালি স্পেশ্যাল মেনু নিয়ে আপনার অপেক্ষায় বিভিন্ন রেস্তরাঁ। কোভিডবিধি মেনেই মেতে উঠুন আলোর উৎসবে।

restro

 

[আরও পড়ুন: Dhanteras 2021: ধনতেরসে সোনা কেনার আগে এই পাঁচটি বিষয় অবশ্যই মাথায় রাখুন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে