৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওয়ার্ক ফ্রম হোমে ভারচুয়াল মিটিং? বাড়ির দেওয়াল সজ্জায় দিন বিশেষ নজর

Published by: Sayani Sen |    Posted: January 7, 2022 6:11 pm|    Updated: January 7, 2022 6:12 pm

Here are some tips to get fantastic background for virtual meeting । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই রাজ্যে জারি কড়া বিধিনিষেধ। খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরনো ভাল বলেই মত বিশেষজ্ঞদের। সংক্রমণ রুখতে সরকারি, বেসরকারি অফিসগুলিতেও ওয়ার্ক ফ্রম হোমের উপরেই জোর দেওয়া হয়েছে। করোনাকালে হালফিলের ওয়ার্ক ফ্রম হোম (Work From Home) সম্পর্কে সকলের ধারণাই বেশ পরিষ্কার। বাড়ি বসেই দিব্যি চলছে অফিস। বলা ভাল, বাড়ির এক কোণই যেন হয়ে উঠেছে একচিলতে অফিস। পরিবর্তিত পরিস্থিতিতে সেই অফিসে বসেই নিত্যদিনের কাজ সারছেন প্রায় সকলেই। তাহলে নিশ্চয়ই আপনাকে ভারচুয়াল মিটিংও সারতে হয়? উত্তর ‘হ্যাঁ’ হলে অবশ্যই বাড়ির দেওয়াল কেমন সেদিকে নজর দিন। নইলে এক মুহূর্তে ওই দেওয়ালই আপনাকে সহকর্মীদের কাছে লজ্জিত করে তুলতে পারে।

WFH

করোনাকালে বহু মানুষ কাজ হারিয়েছেন। আবার কোনও কোনও সংস্থা তাঁদের কর্মীদের বেতন কমিয়ে দিয়েছে। তার ফলে আর্থিক সংকট যেন লেগেই রয়েছে। এই পরিস্থিতি চাইলে তো আর মিস্ত্রিকে ডাক দেওয়াল ঠিকঠাক করে তৈরি করা চাট্টিখানি কথা নয়। তাই সহজ পদ্ধতিতে দেওয়ালকে করে তুলতে হবে সুন্দর। কীভাবে করবেন, তা বুঝতে পারছেন না তো। আপনার জন্য রইল গুরুত্বপূর্ণ টিপস।

WFH

এ কী কাণ্ড! CNCI-এর অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রীর পদবীই ‘ভুলে’ গেলেন সঞ্চালিকা, তারপর…

১. যে দেওয়ালের দিকে পিঠ দিয়ে বসে আপনি অফিসের কাজ সারেন শুধুমাত্র সেটিকে রং করিয়ে নিতে পারেন। সেক্ষেত্রে বেছে নিন একটু উজ্জ্বল রং। দেখবেন কম খরচে তাতেই আপনার দেওয়াল হয়ে উঠবে আরও সুন্দর।
২. হালফিলের ওয়াল পেপার দিয়ে আপনার দেওয়াল সমস্ত ক্ষতচিহ্ন ঢাকতে পারেন। খেয়াল রাখবেন, ওয়াল পেপার লাগানোর সময় কোনওভাবে বাইরের হাওয়া যেন কাগজের ভিতর দিকে ঢুকতে না পারে। ঢুকে গেলেই কিন্তু সৌন্দর্যর দফারফা।
৩. দেওয়ালে নানারকম ছবি লাগাতে পারেন। এমন কোনও ছবি রাখবেন না যাতে সেটিকে হাতিয়ার করেই আপনার সহকর্মীরা হাসাহাসি করার সুযোগ পান।

WFH

৪. কোনও হ্যাঙ্গিং শো-পিস দেওয়ালে রাখতে পারেন।
৫. আর এত ঝক্কি পোহাতে না চাইলে বইয়ের তাকের দিকে পিছন ফিরে সেরে ফেলুন ভারচুয়াল মিটিং। তবে বইয়ের তাকটি গোছানো রয়েছে কিনা, তা মিটিংয়ের আগে দেখে নিতে ভুলবেন না। ওই তাকে কী ধরনের বই রাখছেন, তার উপর নির্ভর করেই কিন্তু আপনার পছন্দ-অপছন্দ সম্পর্কে সকলের প্রাথমিক ধারণা তৈরি হবে।

Work From Home

[আরও পড়ুন: Coronavirus: লাগামহীন করোনা, দেশে একদিনে সংক্রমিত ১ লক্ষ ১৭ হাজার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে