৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনার বাড়ি কি একটু অন্যরকমভাবে সাজানো? ধরুন, ড্রয়িং রুমের লুক আর পাঁচটি বাড়ির থেকে আলাদা। মাটিতে পাতা কার্পেট, দেওয়ালের সাজে ব্যবহার করা হয়েছে ভিন্ন রকমের ফটোফ্রেম কিংবা মডেল? কিন্তু ফটোফ্রেম কিংবা মডেল ধরুন ধুলো ঝেড়ে পরিষ্কার করে নিলেন। তবে বছরের পর বছর এক কার্পেট তো আর ব্যবহার করা যায় না। কিন্তু ওই পুরনো কার্পেট বাতিল না করে কীভাবে দ্বিতীয়বার ব্যবহার করা যায়, তা নিয়ে ভাবছেন তো? আপনার জন্য রইল টিপস।

আপনার ড্রয়িং রুমে ব্যবহৃত কার্পেট কি ওজনে যথেষ্ট হালকা? তাহলে আপনি অনায়াসে তা দিয়ে আপনার খাবার টেবিলের কোস্টার বানিয়ে নিতে পারেন। গরম খাবারের পাত্র তার উপরে রাখুন। টেবিলও যেমন ভাল থাকবে। তেমনই আবার টেবিলও পাবে নতুন লুক। আবার ছোট্ট এই কৌশলেই আপনার বাড়ি এক্কেবারে অন্যরকম হয়ে উঠতে পারে। যা দেখে আপনার অতিথির থেকে প্রশংসা পাওয়াও অবিশ্বাস্য কিছুই নয়।

Carpet

প্রায় প্রত্যেক বাড়িতে ঘরে ঢোকার দরজায় পাপোশ রাখা হয়। কার্পেট হালকা হলে তা দিয়ে পাপোশ তৈরি করে নিতে পারেন। তাই বাতিল কার্পেট ফেলে দেওয়ার আগে দু’বার ভাবুন।

Carpet

 

[আরও পড়ুন: সংসারে শ্রীবৃদ্ধি চান? সিঁড়ির নিচে এই জিনিসগুলি ভুলেও রাখবেন না]

বাড়ির ভিতরে কি আপনি গাছ রাখেন? তাহলে সেই টবের মাপে কেটে নিতে পারেন আপনার পুরনো কার্পেট। এবার টবগুলি ওই কার্পেটের উপর রাখুন। তাতে আপনার টবের রূপও যেমন বদলাবে। তেমনই আবার টব থেকে জল বা মাটি বাইরে পড়লেও অপরিষ্কার হওয়ার কোনও সম্ভাবনা নেই।

Carpet

আপনার বাড়িতে পোষ্য থাকলে পুরনো কার্পেট তাকেই দিন। পোষ্যের আনাগোনা থাকা জায়গায় মাটিতে পেতে রাখুন ওই কার্পেট। যাতে শুয়ে আরাম পাবে আপনার পোষ্য।

Carpet

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং