২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসারে সুখসমৃদ্ধি বজায় থাকুক তা চান প্রায় সকলেই। কিন্তু আপনি চান বলেই সংসারে সুখসমৃদ্ধি বজায় থাকবে, তা তো হতে পারে না। হাত গুটিয়ে বসে থাকলেও কিন্তু সুখসমৃদ্ধি আসবে না। তার চেয়ে বরং বাস্তুশাস্ত্র অনুযায়ী সাজিয়ে ফেলুন বাড়ির মূল প্রবেশপথ। বিশেষজ্ঞরা বলছেন, বাড়ির প্রবেশপথ আপনি কীভাবে সাজিয়ে রাখছেন তার উপরে নির্ভর করে সুখশান্তি। তাই সমৃদ্ধি চাইলে মেনে চলুন এই টিপসগুলি।

মনে রাখবেন, আপনার সুখশান্তির চাবিকাঠি বাড়ির প্রবেশপথ। বাস্তুতন্ত্র বিশেষজ্ঞরা বলছেন, বাড়িতে ঢোকার মূল দরজাটি অন্যান্য দরজাগুলির তুলনায় অনেক বড় হতে হবে। খুব সহজেই আলো-বাতাস প্রবেশ করবে বাড়িতে। পজিটিভ এনার্জির সঞ্চার হবে সংসারে। তার ফলে সুখসমৃদ্ধিতে ভরে উঠবে আপনার সংসার।

Main gate

সংসারে সুখশান্তি চাইলে বাড়ির মূল প্রবেশপথের দু’ধারে দু’টি কাঁচের ফুলদানি সাজিয়ে রাখুন। বাস্তুশাস্ত্র অনুযায়ী, জল ভরতি ওই ফুলদানিতে সাজিয়ে রাখতে হবে ফুলও। ঘরের ভিতর ঢোকার মুখে সাজিয়ে রাখা ফুলদানিই হয়ে উঠবে আপনার সুখসমৃদ্ধির চাবিকাঠি। এমন বাড়িতে যাঁরা বসবাস করেন তাঁদের স্বাস্থ্যও নাকি ভাল থাকে।

Main-gate

লক্ষ্মী ধনসম্পদের দেবী। বাঙালি বাড়িতে প্রায় প্রতি মাসেই লক্ষ্মীপুজো লেগেই থাকে। তবে সংসারে সুখসমৃদ্ধি বজায় রাখার জন্য লক্ষ্মীপুজো যথেষ্ট নয়। তার পাশাপাশি মূল প্রবেশপথে মা লক্ষ্মীর পা আঁকা থাকা বাঞ্ছনীয়। আর রোজ রোজ আঁকতে সমস্যা হলে বাজার থেকে কিনে এনে মা লক্ষ্মীর পদযুগলের স্টিকার লাগান। বাড়ি থেকে বেরনো কিংবা ঢোকার সময় ওই পায়ের দিকে তাকাতে যেন ভুলবেন না।

আপনার পরিজনেরা কি রোজ রোজ অসুস্থ হয়ে পড়েন? সেই সমস্যা মেটাতে আপনাকে বাড়ির সামনে আঁকতে হবে স্বস্তিক চিহ্ন। তাহলেই দেখবেন সৌভাগ্য এবং শ্রীবৃদ্ধি যেমন হবে তেমনই আবার শারীরিক অসুস্থতাও দূর হবে অনায়াসেই।

Laxmi

 

[আরও পড়ুন: অনলাইন শপিংয়ের নেশায় বুঁদ? সমীক্ষা বলছে, আপনি মানসিক রোগী]

বাড়ির প্রবেশপথে লাগান আমপল্লব কিংবা অশোক গাছের পাতা। তাতেই দেখবেন আপনার সংসার ভরে উঠবে সুখসমৃদ্ধিতে। তবে খেয়াল রাখবেন, ওই পাতা যেন শুকিয়ে না যায়। সাবধান, তাতে কিন্তু হিতে বিপরীত হতে পারে।

Main-gate

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং