১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

করোনা থেকে বাঁচার নয়া দাওয়াই, বাজারে এল ভাইরাস প্রতিরোধক ম্যাট্রেস!

Published by: Sulaya Singha |    Posted: March 14, 2020 8:09 pm|    Updated: March 14, 2020 8:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে কারও পৌষ মাস তো কারও সর্বনাশ। বিশ্বজুড়ে যখন করোনার আতঙ্কে ত্রাহি ত্রাহি রব, তখন কিছু মানুষ দু’হাতে অর্থ উপাজর্নের চেষ্টায় ব্যাকুল। তাই কোথাও ওষুধের দাম আকাশ ছোঁয়া তো কোথাও হু হু করে বাড়ছে হ্যান্ড স্যানিটাইজারের মূল্য। তবে এসবকেও ছাপিয়ে গিয়ে এই করোনা বিপর্যয়ের মধ্যে অভাবনীয় ব্যবসা ফেঁদেছে এক ভারতীয় কোম্পানি। করোনা থেকে সুরক্ষিত থাকার জন্য তারা বাজারে আনল বিশেষ ম্যাট্রেস!

হ্যাঁ। অবাক হওয়ার মতোই খবর। করোনা থেকে সুরক্ষিত থাকতে অনেকেই অনেক পন্থা অবলম্বন করছেন। মাস্ক পরা থেকে সাবান দিয়ে ২০ সেকেন্ড ধরে হাত ধোয়া, সব নিয়মই মেনে চলার চেষ্টা করছেন সাধারণ মানুষ। আর এই সুযোগেরই ফায়দা তোলার চেষ্টা করছে কিছু কোম্পানি। যেমন এই ভারতীয় আসবাব প্রস্তুতকারক কোম্পানিটি। অ্যারিহান্ট এবার বাজারে এনেছে অভিনব ম্যাট্রেস। এই ম্যাট্রেসে বসলে কিংবা ঘুমালে নাকি করোনা ভাইরাস দূরে থাকে।

[আরও পড়ুন: বাঙালি যুবকের হাত ধরে করোনা প্রতিরোধে বিশ্বকে পথ দেখাচ্ছে কানাডার গবেষকরা]

একটি সংবাদপত্রের বিজ্ঞাপনে দেখা মিলেছে সেই বিশেষ ম্যাট্রেসটির। যেখানে বড়বড় করে লেখা ‘করোনা ভাইরাস প্রতিরোধক ম্যাট্রেস।’ দামও উল্লেখ করা আছে। কোম্পানি জানাচ্ছে, ১৫ হাজার টাকা খরচ করলেই বাড়ি নিয়ে যেতে পারবেন এই ম্যাট্রেস। কোম্পানির তরফে আরও জানানো হয়েছে, এটি এমন উপাদানে তৈরি যে এই ম্যাট্রেসকে না ছুঁতে পারবে ছত্রাক, না অ্যালার্জি। সংবাদপত্রের ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন এক ব্যক্তি। তারপরই তা ভাইরাল হয়ে যায়।

অনেকেই সেই কোম্পানিকে তুলোধোনা করেছেন। এমন কঠিন পরিস্থিতিতে কীভাবে এই ম্যাট্রেস বিক্রি করার সিদ্ধান্ত নিল কোম্পানিটি, ভেবে পাচ্ছেন না নেটিজেনরা। এভাবে মানুষকে বিভ্রান্ত করার জন্যও কটাক্ষের মুখে পড়তে হয়েছে অ্যারিহান্টকে। করোনা থেকে বাঁচতে অনেকে গোমূত্র পানের পরামর্শ দিচ্ছেন। ঠিক একইভাবে করোনা থেকে রক্ষা পেতে ম্যাট্রেসের ব্যবহারের প্রচার করে বিতর্কের মুখে পড়েছে কোম্পানিটি।

[আরও পড়ুন: নাগপুরের কোয়ারেন্টাইন থেকে পলাতক একই পরিবারের চার, ৩ জনের রক্তে মিলল করোনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement