BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা পরিস্থতির মধ্যেই বাড়ি কেনার কথা ভাবছেন? মাথায় রাখুন কয়েকটি টিপস

Published by: Bishakha Pal |    Posted: June 8, 2020 4:15 pm|    Updated: June 8, 2020 4:15 pm

Vastu tips to buying a new home or flat in this year

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই বছর যাঁরা বাড়ি কেনার পরিকল্পনা করেছিলেন, তাঁদের বড়সড় সমস্যায় ফেলে দিয়েছে করোনা পরিস্থিতি। করোনার কারণে অনেকেই পরিকল্পনা পিছিয়ে দিয়েছেন, কিন্তু কারওর এবছরই বাড়ি কেনা প্রয়োজন। লকডাউনে কারণে অনলাইনেই তাই বাড়ি দেখার পালা চলছে। কিন্তু এই পরিস্থিতিতে বাড়ি কেনার আগে অবশ্যই বাস্তুর দিকে নজর দিন। মাথায় রাখুন কিছু বিষয়।

বাস্তু শাস্ত্র অনুসারে, কোনও অ্যাপার্টমেন্টের একটি ফ্লোরে প্রতি চারটি ফ্ল্যাট (কম বা কম) থাকে তবে একটি অ্যাপার্টমেন্ট ৬০ শতাংশ পজিটিভ হয়। দু’টি প্রায় ৩৫ ও ৪০ শতাংশ পজিটিভ এবং অন্যগুলি ২০ শতাংশ পজিটিভ এনার্জি সম্বৃদ্ধ থাকে। সবচেয়ে ভাল হয় যদি বাস্তুকারকে দিয়ে কেনার আগে বাড়ি দেখিয়ে নিতে পারেন। আর তা যদি না সম্ভব হয় তবে বাড়ি পছন্দ করার সময় কয়েকটি বিষয় মাথায় রাখুন। বাড়ি বা ফ্ল্যাটের মূল ফটক সর্বদা উত্তর, উত্তর-পূর্ব বা পূর্ব দিকে যেন হয়, সেদিকে খেয়াল রাখুন। উত্তর ও পূর্ব দিকে যেন অনেকটা খোলা জায়গা থাকে। কারণ আপনার বাস্তুতে সকালের সূর্যের রশ্মি পড়া অত্যন্ত প্রয়োজনীয়। তবে চেষ্টা করুন এমন কোথাও বাড়ি নেওয়ার যেখানে অস্তগামী সূর্যরশ্মি পড়ে না।

Kitchen

[ আরও পড়ুন: করোনার সম্ভাবনা দূর করতে চান? বাড়ির এই জিনিসগুলি রোজ জীবাণুমুক্ত করতে ভুলবেন না ]

রান্নাঘরটি দক্ষিণ-পূর্ব দিকে হওয়া জরুরি। দক্ষিণ-পশ্চিমের ঘরটি প্রধান শয়নকক্ষ হিসেবে রাখুন। সন্তানদের ঘর যেন হয় উত্তর-পশ্চিম দিকে। আরও একট খুব গুরুত্বপূর্ণ বিষয় হল ঠাকুরঘর। এটি উত্তর থেকে পূর্বের মধ্যে যে কোনও অংশে থাকা প্রয়োজন। অনেক ক্ষেত্রেই দেখা যায় ক্রেতাদের বাড়ি বা ফ্ল্যাট কেনানোর জন্য বাড়ির মালিক বা প্রোমোটাররা বলেন যে সেটি সম্পূর্ণ বাস্তুশাস্ত্র মেনেই তৈরি। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় তা একেবারে মিথ্যে। তাই বাড়ি বা ফ্ল্যাট কেনার আগে অবশ্যই বাস্তুকারের মত নিয়ে নিন। তবে ১০০ শতাংশ বাস্তুমতে বাড়ি বা ফ্ল্যাট পাওয়া সম্ভব নয়। সেক্ষেত্রে বাস্তুকারের সঙ্গে আলোচনা করুন। তাঁর পরিমর্শ নিন।

[ আরও পড়ুন: সাধের দামী জুতোও বয়ে আনতে পারে করোনার জীবাণু, সংক্রমণ মুক্ত করুন এই পদ্ধতিতে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement