৩ আষাঢ়  ১৪২৬  মঙ্গলবার ১৮ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোম্যান্স কি শুধু দু’জনের মনেই আটকে থাকে? কাল্পনিক জগতে অনেক পবিত্র প্রেম রয়েছে। কিন্তু রূঢ় বাস্তবে ফিরলেই দেখা যায় মনের সঙ্গে শরীরের যোগ অতি ঘনিষ্ঠ। মুদ্রার এপিঠ ওপিঠ। মন আর শরীর, দু’টো না থাকলে পূর্ণতা পায় না কোনও প্রেমই। তার জন্য তোড়জোড় তো আছেই। দিনের শেষে ক্লান্ত শরীর শুধু যৌনতা নয়, খোঁজে অন্য কিছুও। প্রেম উপভোগ করতে চাইলে এই ‘অন্য কিছু’-র অনেক উপায় আছে। অফিস ফেরতা অনেকে ফুল নিয়ে যায় প্রেমিকার জন্য। অনেকে আবার ঘরে ছড়িয়ে দেয় সুগন্ধী। কিন্তু মাথায় যেটা থাকে না, তা হল বিছানার গদি। বিছানার উপরাংশ অনেক সুন্দর করে সাজানো থাকতে পারে। কিন্তু ভিতরে যদি সেই শান্তি না থাকে, তাহলে গোটা সময়টা কি সেভাবে উপভোগ করা যায়? প্রিয়তমার আলিঙ্গনে তুলতুলে বিছানায় যে স্বর্গীয় সুখ আছে, তা কি আর কোথাও আছে? 

ঘরোয়া জিনিস দিয়েই ঘর সাজান, কিন্তু অন্যভাবে ]

যৌনতার জন্য সবচেয়ে আদর্শ ইনারস্প্রিং ম্যাট্রেস। এর তিনটি স্তর থাকে। ফাউন্ডেশন, কোর আর কম্ফোর্ট লেয়ার। ফাউন্ডেশনে থাকে মূলত তার। ম্যাট্রেসের ভিত্তি এটাই। এর উপর শোয়া অসম্ভব। তাই তার উপর দেওয়া হয় ফাইবার বা ফোমের স্তর। দেহের ওজন অনুযায়ী এই ম্যাট্রেস সমতা তৈরি করে নেয়। ফলে শান্তিতে শোয়ার জন্য এই ম্যাট্রেস হল আদর্শ। এর মধ্যস্থিত স্প্রিংয়ের ফলে বাউন্স তৈরি হয়। আর যৌনতার সময় এটা তো বড়সড় বোনাস পয়েন্ট।

ল্যাটেক্স ম্যাট্রেসে থাকে ইলাস্টিক। এতে দেহের আকার ঠিক থাকে। এছাড়া এতে আরামবোধও হয় ভালই। নতুন সেক্স পোজিশন নিয়ে পরীক্ষানিরিক্ষা করতে চাইলে এই ম্যাট্রেস একেবারে আদর্শ। কারণ এটি এমনভাবে তৈরি যে দেহের আকার অনুযায়ী এই ম্যাট্রেস ওঠানামা করতে পারে। এছাড়া এই ম্যাট্রেসে ঘুমালে রক্ত সঞ্চালন ভাল হয়। মেরুদণ্ডের উপরও কোনও ক্ষতিকর প্রভাব পড়ে না।

ম্যাট্রেস কেনার সময় তার প্রান্তের দিকেও নজর দেওয়া প্রয়োজন। এটি খুব গুরুত্বপূর্ণ বিষয়। গদির ধার যদি শক্তপোক্ত না হয় তাহলে যৌনতার মজা সেখানেই শেষ হয়ে যেতে পারে। একটি অন্তরঙ্গ মুহূর্তের সময় যখন আপনি বেশ আবেগপ্রবণ, তখন যদি হঠাৎ পড়ে যান, তাহলে কেমন লাগবে? এই মারাত্মক ঘটনাটি এড়াতে চাইলে এই দিকটির দিকে অবশ্যই নজর দিন।

বাড়িতে এই গাছ রেখেছেন? জানেন কী বিপদ হতে পারে আপনার? ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং