BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফাগুনের আবেশে রাঙিয়ে তুলুন নিজের বাড়ি, কোন ঘরে কোন রং ভাল মানাবে জানেন?

Published by: Suparna Majumder |    Posted: March 24, 2021 9:40 pm|    Updated: March 24, 2021 9:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফাগুনের ভালবাসার আগুনে লাজে রাঙা হয়েছে পলাশের বন। আকাশে-বাতাসে বসন্তের আবহ। অতিমারীর এই পরিস্থিতিতে রং কতটা খেলতে পারবেন, তা নিয়ে যথেষ্ট সন্দেহের অবকাশ রয়েছে। কিন্তু নতুন রঙের ছোঁয়ায় আপনার ঘর আরও সুন্দর হয়ে উঠবে তা নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। কোন রঙ কোন ঘরে ব্যবহার করলে ভাল হবে? রইল তেমনই কিছু সুলুক সন্ধান।

বাদামী রং- ড্রয়িং রুমের ক্ষেত্রে এই রং খুব ভাল। কারণ বাদামী রং প্রকৃতির খুব কাছাকাছি। মাটি, গাছ থেকে চকোলেট, কফি, কেক – সবেতেই এই রঙের প্রাধান্য বেশি। তাই এই রং দেখলেই মন ভাল হয়ে যায়। বাদামী রং করা ড্রয়িং রুমে কাঠের আসবাব রাখলে আরও ভাল লাগে দেখতে।

সাদা রং – ঘর ছোট হলে সাদা রং ব্যবহার করুন। এতে ঘরের আয়তন বড় দেখায়। তাছাড়া সাদা রং শান্তির প্রতীক। তাই এই রং ব্যবহার করতে আপনার বাড়িতেও শান্তির পরিবেশ বজায় থাকবে। আর সারাদিনের পরিশ্রমের পর শান্তি পেতে কার না ভাল লাগে!

কালো রং – এই রং নিয়ে অনেক কুসংস্কার রয়েছে। কিন্তু বুদ্ধি করে এই রং ঘরে ব্যবহার করে অন্য রঙের সৌন্দর্য আরও বেড়ে যায়। অনেকে দরজা কিংবা জানলায় কালো রং ব্যবহার করে, এতে দেওয়ালের রঙের সঙ্গে একটা সুন্দর সামঞ্জস্য তৈরি হয়।

Here is Feng shui can bring positivity in your house

[আরও পড়ুন: শক্ত বিছানায় শোওয়া উচিত? না নরম শয্যাই আপনার জন্য আদর্শ?]

হলুদ রং – উজ্জ্বল এই রং অনুপ্রেরণা জোগায়। অন্য রঙের সঙ্গে এর হালকা ও গাঢ় শেড বেশ ভাল লাগে। পড়াশোনা বা কাজ করার ঘরে এই রং লাগাতে পারেন। এতে মনযোগ বাড়ে।

সবুজ রং- খুব সতেজ এই রং। চোখের পক্ষে আরামদায়ক। বেডরুমে এই রং ব্যবহার করলে প্রকৃতির খুব কাছাকাছি নিজেকে ফিল করতে পারবেন। সারাদিনের ক্লান্তি নিমেষে দূর হয়ে যাবে। আবার সকালে ঘুম ভাঙলেও মন ভাল হবে।

নীল রং – আকাশের ব্যাপ্তি রয়েছে এই রঙে। নানা শেডও রয়েছে। যেখানে বসে ধ্যান করবেন, তেমন কোনও ঘরে ব্যবহার করুন। আবার গাঢ় নীল রঙে রাজকীয় মেজাজও থাকে।

গোলাপি রং – এর মতো স্নিগ্ধ রং খুব কমই আছে। গোলাপি আবার ভালবাসার রংও বটে। বেডরুমের মধ্যে একটা রোমান্টিক আবহ তৈরি করে এই রং। নবদম্পতিদের ক্ষেত্রে একদম আদর্শ।

[আরও পড়ুন: কেমন হওয়া উচিত বাড়ির দরজা? কোনদিকে থাকবে জানলা? জানুন বাস্তুবিদদের পরামর্শ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement