৫ শ্রাবণ  ১৪২৬  রবিবার ২১ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিওয়ালিতে মোটা অঙ্কের লাভের মুখ দেখেছে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট ও আমাজন। হবে নাই বা কেন। উৎসবের মরশুমে আকর্ষণীয় অফারে বাড়ি বসেই দেদার শপিং করেছেন ক্রেতারা। তাতেই ফুলে-ফেঁপে উঠেছে অনলাইন ব্যবসা। আর তারই মধ্যে মোবাইল প্রস্তুতকারক সংস্থা অনার তো জানিয়েই দিল, বিক্রি-বাটার নিরিখে দীপাবলিতে সাফল্যের শিখরে পৌঁছেছে তারা।

[অপেক্ষার অবসান, প্রকাশ্যে স্যামসংয়ের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন]

সংস্থার দাবি, ফ্লিপকার্ট, আমাজন এবং অনার স্টোর মিলিয়ে এই দিওয়ালিতে ১০ লক্ষেরও বেশি অনার স্মার্টফোন বিক্রি হয়েছে। গত বছর দিওয়ালি সিজন সেলের তুলনায় এবার তাদের বিক্রি বেড়েছে প্রায় ৩০০০ শতাংশ। সুতরাং এ থেকে অনায়াসেই ধারণা করা যায়, কোম্পানিটি ঠিক কী বিপুল পরিমাণ লাভের মুখ দেখেছে। হাওয়েই কনজিউমার বিজনেস গ্রুপের সেলসের ভাইস প্রেসিডেন্ট পি সঞ্জীব বলেন, “আগের সব রেকর্ড ভেঙে নয়া নজির গড়েছি আমরা। আর এতেই স্পষ্ট, ক্রেতাদের কাছে সেরা জিনিসটা পৌঁছে দিতে আমরা সফল। ভবিষ্যতেও তাঁদের প্রত্যাশা পূরণের চেষ্টা করব।” কোনও ব্র্যান্ডের ফোন বেশি বিক্রি হওয়ার অর্থই তার উপর ক্রেতার ভরসা তৈরি হওয়া। আর সে ব্যাপারে লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ হয়ে খুশি Honor। এই পরিসংখ্যানই যে ভারতের বাজারে তাদের হ্যান্ডসেটের চাহিদা আরও বাড়িয়ে দেবে, তেমনই আশা সংস্থার।

[২০২০-র মধ্যেই বাজারে আসছে আইফোনের ৫-জি প্রযুক্তি]

উৎসব উপলক্ষে গত মাসে বেশ কয়েকদিন চলছিল ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডেজ এবং আমাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল। সেখানে অন্যতম জনপ্রিয় ছিল Honor 9N মডেলটি। দাম ১০,৪৭৯। বাজেট ফোনটি কেনার রীতিমতো হিড়িক পড়ে গিয়েছিল। তবে যাঁরা সেই সময় অফারটি নেননি, তাঁদের জন্যও রয়েছে সুখবর। ফ্লিপকার্টে স্টক থাকা পর্যন্ত চলবে অফারটি। এছাড়া 9 Lite ফোনটি বিক্রি হয় ৯,৯৯৯ টাকায়। অনারের 7S, 9i, 7A, এবং 10 মডেলগুলিও বিপুল পরিমাণে বিক্রি হয়েছে বলে দাবি সংস্থার।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং